ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

ইন্টার-ম্যানইউর হার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৬
ইন্টার-ম্যানইউর হার ছবি: সংগৃহীত

ঢাকা: ইউরোপা লিগে ভিজিটর হিসেবে গিয়ে হার নিয়ে বাড়ি ফিরেছে দুই ইউরোপিয়ান জায়ান্ট ইন্টার মিলান ও ম্যানচেস্টার ইউনাইটেড। সাউদাম্পটনের মাঠে ২-১ গোলে ইন্টার ও ফেনেরবাখের বিপক্ষে সমান ব্যবধানে হেরে গেছে হোসে মরিনহোর শিষ্যরা।



গত মাসেই (২১ অক্টোবর) ওল্ড ট্রাফোর্ডে ফেনেরবাখকে ৪-১ গোলে উড়িয়ে দেয় ম্যানইউ। কিন্তু তুরস্কের ক্লাবটির কাছে গ্রুপ পর্বের অ্যাওয়ে ম্যাচে উল্টো হারের স্বাদ পেল ইংলিশ পরাশক্তিরা। তার ওপর যোগ হলো, ম্যানইউর ওয়ার্ল্ড রেকর্ড সাইনিং পল পগবার ইনজুরি। ম্যাচের ৩০ মিনিটেই মাঠ ছাড়েন আগের ম্যাচটির জোড়া গোলস্কোরার।


খেলা শুরুর দুই মিনিটেই ফেনেরাখকে লিড এনে দেন ফরোয়ার্ড মৌসা সোউ। এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় রেড ডেভিলসরা। ৫৯ মিনিটে স্বাগতিকদের হয়ে ব্যবধান দ্বিগুন করেন ডাচ মিডফিল্ডার জার্মেইন লেন্স। নির্ধারিত সময়ের এক মিনিট আগে ওয়েইন রুনি একটি গোল পরিশোধ করলেও তা পয়েন্ট বাঁচানোর জন্য যথেষ্ট ছিল না। ম্যাচ শেষে মাতা-মার্শাল-রুনি-ইব্রাহিমোভিচদের চোখেমুখে তাই হতাশার প্রতিচ্ছবিই ফুটে ওঠে।

অপর ম্যাচে এগিয়ে থেকেও আত্মঘাতি গোলের খেসারত দেয় ইন্টার। আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দির গোলে (৩৩ মি.) ১-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ইতালিয়ান জায়ান্টরা। ৬৪ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান ডাচ সেন্টারব্যাক ভার্জির ফন ডিজিক। পাঁচ মিনিট বাদেই আত্মঘাতী গোল করে বসেন ইন্টারের জাপানিজ ডিফেন্ডার ইয়োতো নাগাতোমো। শেষ পর্যন্ত এটিই তাদের জন্য কাল হয়ে দাঁড়ায়। পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ইংলিশ ক্লাব সাউদাম্পটন।


ম্যানইউর নকআউট পর্বে ওঠা এখন হুমকির মুখে! চার ম্যাচ শেষে দুই জয় ও দুই পরাজয়ে ৬ পয়েন্ট নিয়ে তারা তৃতীয় স্থানে অবস্থান করছে। ওল্ড ট্রাফোর্ডে পরবর্তী ম্যাচে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ। প্রতিপক্ষ নেদারল্যান্ডসের ফেয়েনুর্ড। আগামী ২৪ নভেম্বর (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় দিবাগত রাত ২টা পাঁচ মিনিটে ম্যাচটি শুরু হবে।

ইন্টার মিলানের অবস্থা তো আরো ভয়াবহ! গ্রুপ পর্বেই বাদ পড়ার আশঙ্কা। চার ম্যাচের মধ্যে এক জয়ের বিপরীতে তিনটিতেই হার। পয়েন্ট টেবিলে চার দলের মধ্যে তলানিতে। টিকে থাকার লড়াইয়ে বাকি দুই ম্যাচেই জয়ের বিকল্প নেই। পরবর্তী ম্যাচে তাদের আতিথ্য দেবে ইসরাইলি ক্লাব হ্যাপোয়েল।

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।