ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

মেসির ভূয়সী প্রশংসায় সাবেক রিয়াল কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৬
মেসির ভূয়সী প্রশংসায় সাবেক রিয়াল কোচ ছবি: সংগৃহীত

ঢাকা: লিওনেল মেসির সেরাটা এখনো বাকি! আরো অনেক বছর ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে খেলে যেতে পারবেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। বার্সেলোনার প্রাণভোমরাকে এভাবেই প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক খেলোয়াড় ও কোচ জর্জ ভালদানো।

স্বদেশী তারকাকে বিশ্বসেরা খেলোয়াড় হিসেবেই দেখেন ৬১ বছর বয়সী ভালদানো। শারীরিক অবস্থার দিক থেকে ২৯ বছর বয়সী মেসির কোনো সীমাবদ্ধতা দেখছেন না আর্জেন্টিনার জার্সিতে ৮৬’র বিশ্বকাপ জয়ী।

এক সাক্ষাৎকারে ভালদানো বলেন, ‘মেসির সীমাবদ্ধতা মানসিক, শারীরিক নয়। সে যখন চাইবে তখনই অবসর নেবে। সম্প্রতি ম্যানসিটির বিপক্ষে (চ্যাম্পিয়নস লিগ) বার্সার ৪-০ গোলের জয়টিই আদর্শ উদাহরণ যে, মেসির এ ধরনের ম্যাচ আমরা ভবিষ্যতেও দেখবো। ’ ন্যু অনুষ্ঠিত ম্যাচটিতে (২০ অক্টোবর) হ্যাটট্রিক করে একাই সিটিজেনদের লজ্জায় ডুবিয়েছিলেন আর্জেন্টাইন আইকন।

‘তার সব সতীর্থরা ১১ বা ১৩ কিলোমিটার দৌঁড়েছিল, মেসি কেবল সাত কি.মি.। হ্যাটট্রিক ও নেইমারকে দিয়ে চতুর্থ গোল করাতে তার এর চেয়ে বেশি দৌঁড়ানোর প্রয়োজন ছিল না। ’-যোগ করেন ভালদানো।

প্রিয় ক্লাব রিয়ালের বর্তমান সুপারস্টারের প্রশংসা করতেও ভোলেননি ভালদানো, ‘ক্রিস্টিয়ানো রোনালদোও একজন অসাধারণ খেলোয়াড়। যে সব সময়ই নিজের জন্য গোলস্কোর করে যাচ্ছে এবং তা প্রসিদ্ধ করছে। ’

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।