ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

ফ্রান্স দলে জিরুদ, গ্রিজম্যান, পল পগবা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৬
ফ্রান্স দলে জিরুদ, গ্রিজম্যান, পল পগবা ছবি: সংগৃহীত

ঢাকা: ফ্রান্স জাতীয় দলে ফিরেছেন অলিভার জিরুদ। তবে, জাতীয় দল থেকে ছিটকে পড়েছেন আরেক ফরাসি তারকা অ্যান্থোনি মার্শাল।

চলতি মাসে সুইডেন আর আইভোরি কোস্টের বিপক্ষে মাঠে নামবে দিদিয়ের দেশমের শিষ্যরা।

দুটি ম্যাচের জন্য আর্সেনালের তারকা ফরোয়ার্ডকে দলে রেখেছেন কোচ দিদিয়ের দেশম। ২৩ সদস্যের দলে জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের মার্শালের।

চোটের কারণে এক মাসেরও বেশি সময় মাঠের বাইরে ছিলেন জিরুদ। চোট কাটিয়ে মাঠে ফেরা এই গানার তারকা ক্লাবের হয়ে দুর্দান্ত ফর্মে রয়েছেন।

দল নিয়ে দিদিয়ের দেশম জানান, ‘স্কোয়াড তৈরি করা সবসময়ই কঠিন কাজ। জিরুদ ইংলিশ জায়ান্টদের হয়ে দারুণ খেলছে। আর মার্শালকে লড়তে হচ্ছে নিজের ফিটনেসের সঙ্গে। তার কাছ থেকে তার ক্লাবের কোচ হোসে মরিনহো আরও বেশি আশা করছে। আমি নিজেও জানি সে কতটা ভালো ফুটবলার। তবে, এই মুহূর্তে মার্শাল তার সেরা ফর্মে নেই। নিজেকে ফিরে পেতে তাকে আরও সুযোগ দেওয়া হচ্ছে। ’

জিরুদকে নিয়ে ফরাসি এই জানান, ‘জিরুদের জাতীয় দলে ফেরাটা স্বাভাবিক নিয়মেই হয়েছে। সে আমার দলের পয়েন্ট অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছি। তার সাম্প্রতিক ফর্মও বেশ আশা দেখাচ্ছে। দলে তার যথেষ্ট দায়িত্ব রয়েছে। ’

আগামী ১১ নভেম্বর প্যারিসে নিজেদের মাঠে সুইডেনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে নামবে ফ্রান্স। চার দিন পর লেন্সে আইভোরি কোস্টের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে দেশমের শিষ্যরা।

ফ্রান্স স্কোয়াডে আরও রয়েছেন টটেনহামের গোলরক্ষক হুগো লোরিস, ক্রিস্টাল প্যালেসের স্টিভ মানদানদা আর প্যারিস সেইন্ট জার্মেইনের আরেওলা। এছাড়া, ডিফেন্ডার হিসেবে রয়েছেন লিলের তারকা সেবাস্তিয়ান, বার্সেলোনার স্যামুয়েল উমতিতি, লুকাস ডিগনে, রিয়াল মাদ্রিদের রাফায়েল ভারানে। এদিকে, দেশমের দলে মিডফিল্ডার হিসেবে জায়গা পেয়েছেন চেলসির এনগোলা কোন্তে, পিএসজির মাতুইদি, ওয়েস্টহামের দিমিত্রি পায়েত, ম্যানইউর পল পগবা।

স্ট্রাইকার হিসেবে জিরুদের পাশে খেলবেন বায়ার্ন মিউনিখের কিংসলে কোমান, অ্যাতলেতিকো মাদ্রিদের কেভিন গ্যামেইরো আর অ্যান্তোনিও গ্রিজম্যান।

বাংলাদেশ সময়: ০৬২৭ ঘণ্টা, ০৪ নভেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।