ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

বাজে আচরণ করায় নিষেধাজ্ঞার পথে ইব্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৬
বাজে আচরণ করায় নিষেধাজ্ঞার পথে ইব্রা ছবি:সংগৃহীত

ঢাকা: ম্যানচেস্টার ইউনাইটেডের দুঃস্বপ্ন যেন কাটছেই না! জয়ের সঙ্গে সম্পর্ক প্রায় ছিন্ন হতে বসা হোসে মোরিনহোর দলের ওপর এলো নতুন ঝামেলা। ক্লাবের অন্যতম প্রধান ফুটবলার জ্লাতান ইব্রাহিমোভিচ এর ওপর ইউরোপা লিগে নিষেধাজ্ঞার শঙ্কা চলছে।

ফেনারবাখেরর বিপক্ষে বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগ ম্যাচে ১-২ হারে ম্যানইউ। তুরস্কে সেই ম্যাচে বিপক্ষ ফুটবলারের গলা টিপে ধরেন ইব্রা। প্রথমার্ধের মাঝামাঝি পল পগবার পরিবর্তন হিসেবে মাঠে নেমেছিলেন তিনি। প্রায় সঙ্গে সঙ্গেই ঝামেলায় জড়িয়ে পড়েন ফেনারবাখের ড্যানিশ ডিফেন্ডার সাইমন কায়েরের সঙ্গে।

ঘটনাটা হচ্ছে, বল মাঠ থেকে বেরিয়ে যাওয়ার সময় কায়েরেকে বাজে ট্যাকেল করে ফেলে দেন ইব্রা। পরে নিজে তাড়াতাড়ি থ্রো-ইন নিতে যান। কায়ের তাকে বাধা দিতে গেলে তার গলা টিপে কানের কাছে চিৎকার করতে থাকেন প্যারিস সেন্ট জার্মেইর সাবেক এ ফুটবলার। তবে তিনি কেন এ রকম করেছেন, কোনও কারণ জানা যায়নি।

মাঠে এই ঘটনার জেরে তৎক্ষণাৎ কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। কারণ, চতুর্থ অফিশিয়াল দুই ফুটবলারকে ঠান্ডা করিয়ে ছাড়াতে ছাড়াতে ম্যাচের রেফারি আর ঘটনাটা খেয়ালই করেননি। কিন্তু টিভি ফুটেজে পুরো ঘটনাটাই দেখা যায়। যার ভিত্তিতে উয়েফা ইব্রাকে শাস্তি দিতে পারে বলে মনে করা হচ্ছে। কোনও কোনও বিশেষজ্ঞ তো এমনও বলছেন যে, ইউরোপা লিগ থেকেই নিষিদ্ধ হয়ে যেতে পারেন সুইডিশ এ তারকা। যা হলে রেড ডেভিলসরা নিঃসন্দেহে আরও সমস্যায় পড়বে।

এ মৌসুমেই লিগ ওয়ান চ্যাম্পিয়নদের দল থেকে ইংল্যান্ডে পাড়ি দেন ইব্রা। ওল্ড ট্রাফোডে এসে প্রথমে দারুণ খেলে নিজেকে জানান দেন। তবে যতই দিন যাচ্ছে নিজেকে কেন জানি ফিরে পাচ্ছেন না। অথচ পিএসজিতে নিজের সেরাটাই খেলে এসেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, ০৫ নভেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।