ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

এবার মরোক্কোর কোচ হতে চান ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৬
এবার মরোক্কোর কোচ হতে চান ম্যারাডোনা ছবি: সংগৃহীত

ঢাকা: মরোক্কো জাতীয় ফুটবল দলের কোচ হওয়ার ইচ্ছের কথা জানিয়েছেন আর্জেন্টাইন ফুটবলের ঈশ্বর দিয়েগো ম্যারাডোনা। বর্তমানে মরোক্কোতে অবস্থান করছেন আর্জেন্টিনার সাবেক এই কোচ।

আর্জেন্টাইন ফুটবলের জীবন্ত কিংবদন্তি ম্যারাডোনা গ্রিন মার্চ বার্ষিকীর আমন্ত্রিত অতিথি হিসেবে মরোক্কোয় অবস্থান করছেন। গ্রিন মার্চ উপলক্ষে পশ্চিম সাহারায় একটি প্রীতি ম্যাচের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ম্যারাডোনা তার ইচ্ছের কথা জানান।

ম্যারাডোনা জানান, ‘দীর্ঘজীবী হও মরোক্কোর রাজা, দীর্ঘজীবী হও মরোক্কো এবং দীর্ঘজীবী হও সাহারা। আর আমি এই মরোক্কোর কোচ হতে রাজী আছি। যদি আমার কাছে তাদের ফুটবল ফেডারেশন কোচ হওয়ার কোনো প্রস্তাব করে, তাহলে আমি সেই প্রস্তাব ভেবে দেখতে রাজী। ’

তিনি আরও যোগ করেন, ‘মরোক্কোর ২০১৮ সালের বিশ্বকাপ খেলার মতো সামর্থ্য আছে। তাদের আমি কোচিং করাতে চাই। তাদের উন্নতির জন্য অনেক কাজ করতে রাজী আছি। এখানকার জাতীয় দলের অবস্থা খুবই খারাপ। তারা ইউরোপীয় দলগুলোর থেকে অনেক পিছিয়ে। কিন্তু, আমি আশাবাদী, এই অঞ্চলের বাছাইপর্বের বাধা পেরিয়ে ২০১৮ বিশ্বকাপে খেলতে পারবে মরোক্কো। ’

২০২৬ সালের বিশ্বকাপ আয়োজন করতে চায় মরোক্কো। তাতে দেশটির ফুটবল ফেডারেশনের অবকাঠামোর উন্নতিতে শক্ত ভূমিকা রাখতে হবে বলে উপদেশ দেন ম্যারাডোনা।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ০৭ নভেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।