ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

রিয়ালেই ক্যারিয়ার শেষ করতে চান রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
রিয়ালেই ক্যারিয়ার শেষ করতে চান রোনালদো ছবি:সংগৃহীত

ঢাকা: রিয়াল মাদ্রিদের সঙ্গে নতুন করে চুক্তি করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে স্প্যানিশ জায়ান্ট দলটির সঙ্গে এটিই তার শেষ চুক্তি নয় বলে জানিয়েছেন পর্তুগিজ অধিনায়ক।

নতুন পাঁচ বছরের চুক্তিতে ২০২১ সাল পর্যন্ত সান্থিয়াগো বার্নাব্যুতেই থাকবেন তিনি।

২০২১ পর্যন্ত রিয়ালে খেলা মানে, ১২ বছর দলটির সঙ্গে কাটিয়ে দেওয়া। আর তখন রোনালদোর বয়স হবে ৩৬ বছর।

এটিই তার শেষ চুক্তি নয় এমনটি জানিয়ে রোনালদো বলেন, ‘আমি ধন্যবাদ জানাতে চাই রিয়াল প্রেসিডেন্ট, ক্লাব, সতীর্থদের, যাদের জন্যই আজ আমি এ পর্যায়ে এসেছি। এটা আমার জন্য গুরুত্বপূর্ণ একটি দিন। এর আগে আমি আরও বলেছি, এ ক্লাবকে আমি আমার হৃদয়ে অবস্থান দেই। এটা আমার শরীরের একটা অংশ। ’

তিনি আরও বলেন, ‘ এ সময়টা আমার জীবনে বিশেষ একটি সময়। এই ক্লাবে আমাকে ‍আরও পাঁচ বছর খেলতে হবে। তবে দলের হয়ে এটাই আমার শেষ চুক্তি না। এটা দারুণ। আমি আশাকরি ক্লাবের জার্সি গায়ে আগামী পাঁচ বছরও দুর্দান্ত কিছু করে দেখাতে পারবো। গোল করার পাশাপাশি জিতবো শিরোপা। ’

২০০৯-১০ মৌসুমে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে পাড়ি দিয়ে এখন পর্যন্ত দলের হয়ে খেলেছেন ৩৬০ ম্যাচ, যেখানে গোল করেছেন ৩৭১টি। ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ওই সময়ের ট্রান্সফার ফির রেকর্ড গড়ে মাদ্রিদে পাড়ি জমান তিনি।

এ সময় তিনি গ্যালাকটিকোদের হয়ে জিতেছেন একটি লা লিগা, দুটি চ্যাম্পিয়নস লিগ, দুটি কোপা দেল রে, একটি সুপারকোপা, একটি উয়েফা সুপার কাপ ও একটি ক্লাব বিশ্বকাপের শিরোপা। স্পেনের সফলতম ক্লাবটির হয়ে মোট আটটি শিরোপা জেতেন তিনবারের বর্ষসেরা এই ফুটবলার।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, ০৮ নভেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।