ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

ব্রাজিল তারকা লুইজের কাছে ক্ষমাপ্রার্থী ওজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
ব্রাজিল তারকা লুইজের কাছে ক্ষমাপ্রার্থী ওজিল ছবি:সংগৃহীত

২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালের কথা মনে আছে? যেখানে স্বাগতিক ব্রাজিলকে ৭-১ গোলের লজ্জার ব্যবধানে হারতে হয় জার্মানির কাছে। সে ম্যাচে সেলেকাওদের অধিনায়ক থাকা ডেভিড লুইজের কাছে দুই বছর পর এসে ক্ষমা চাইলেন জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল!

ঢাকা: ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালের কথা মনে আছে? যেখানে স্বাগতিক ব্রাজিলকে ৭-১ গোলের লজ্জার ব্যবধানে হারতে হয় জার্মানির কাছে। সে ম্যাচে সেলেকাওদের অধিনায়ক থাকা ডেভিড লুইজের কাছে দুই বছর পর এসে ক্ষমা চাইলেন জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল!

ঘরের মাঠে বিশ্বকাপ তাই স্বাভাবিকভাবে সে ম্যাচে জার্মানদের বিপক্ষে ফেভারিটের তকমা গায়ে মেখে খেলতে নেমেছিল ব্রাজিল।

তবে শিরোপা প্রত্যাশী দলটির এমন বাজে হার অনেকটা বিস্মিতই করেছিল আর্সেনাল তারকা ওজিলকে।

সেদিন ম্যাচের ৩০ মিনিটেই ৪-০ ব্যবধানে পিছিয়ে পড়ে পেলের উত্তরসূরিরা। আর খেলার নির্ধারিত সমেয়র পর ৭-১ গোলের পরাজয়!

এ প্রসঙ্গে ওজিল বলেন, ‘আমি সহ দলের সব ফুটবলারই তখন কিছুটা বিস্মিত হয়েছিলাম। যখন কিনা ২০ মিনিট পরেই আমরা ৪-০ গোলে এগিয়ে গেলাম। আসলে বড় ম্যাচে যদি কোনো দল হেরে যায় তখন দেখা ‍যায় গ্যালারিতে সমর্থক ও বিপক্ষ ফুটবলারদের কান্না। এটা অনুভব করা যায়। আমি ডেভিড লুইজের কাছে ক্ষমা চাচ্ছি, তোমাদের দারুণ একটি দেশ আর তোমাদের সমর্থকরাও অসাধারণ। ’

২০১৪ বিশ্বকাপে সেমিফাইনালের পর আরেক শক্তিশালী আর্জেন্টিনাকে কাঁদিয়ে চতুর্থবারের মতো শিরোপা জেতে জার্মানি। সে আসরে জার্মানের হয়ে দুর্দান্ত খেলেছিলেন ওজিল।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ০৮ নভেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।