ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

মেসিকে আটকাতে ব্রাজিল কোচের ফন্দি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
মেসিকে আটকাতে ব্রাজিল কোচের ফন্দি ছবি:সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের দুই পরাশক্তি আর্জেন্টিনা ও ব্রাজিল। এ ম্যাচকে ঘিরে বাড়ছে প্রচুর উন্মাদনা। ম্যাচে খেলবেন দুই দলের সেরা দুই তারকা লিওনেল মেসি ও নেইমার। তবে আলবেসেলিস্তা অধিনায়ক মেসি আটকাতে কৌশল জানা আছে বলে জানিয়েছে ব্রাজিল কোচ তিতে।

ঢাকা: বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের দুই পরাশক্তি আর্জেন্টিনা ও ব্রাজিল। এ ম্যাচকে ঘিরে বাড়ছে প্রচুর উন্মাদনা।

ম্যাচে খেলবেন দুই দলের সেরা দুই তারকা লিওনেল মেসি ও নেইমার। তবে আলবেসেলিস্তা অধিনায়ক মেসি আটকাতে কৌশল জানা আছে বলে জানিয়েছে ব্রাজিল কোচ তিতে।

এ খেলায় অবশ্যই পার্থক্য গড়ে দিতে পারেন বার্সেলোনা তারকা মেসি। তাই বেশ সতর্ক সেলেকাও কোচ। তবে তিনি এও মানেন কোনো দলের একজন ফুটবলার তার পক্ষে জয় এনে দিতে পারবেন না।

ব্রাজিলের ঘরোয়া লিগে খেলা আর্জেন্টাইন ফুটবলার লুকাস প্রাতো ক’দিন আগে জানান মেসিকে ভয় পায় ব্রাজিল। এমন খবরের উত্তরে ব্রাজিল কোচ জানান, তিনি চান না তার দলের ফুটবলাররা শুধুমাত্র পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর দিকে নজর রাখুক।

তিতে বলেন, ‘আমি তাদের গতি রুখতে পারবো। তাদের সুযোগও নষ্ট করতে পারবো। তবে আমি বলবো না কিভাবে আমি চেষ্টা করবো। আসলে দুটি দলেই কয়েকজন ফুটবলার আছেন যারা পার্থক্য তৈরি করতে পারে খেলায়। আমি বিশ্বাস করি না একজন ফুটবলার ম্যাচের জয়ে নির্ভর করে। কোনো একটা পয়েন্টে হয়তো মেসি ভালো করতে পারে। ’

তিনি আরও বলেন, ‘মাঠে কোতিনহো, হিগুইন, ডি মারিয়া, ডগলাস কস্তা ও গ্যাব্রিয়েল জেসাস থাকবে। এখানে অনেক ফুটবলার আছে যাদের কৌশল অসাধারণ। একটি গুরুত্বপূর্ণ মুহূর্তই হয়তো খেলার রং বদলে দিতে পারে। ’

ব্রাজিলের দায়িত্ব নেওয়ার পর থেকে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চারটি খেলায় জয় পেয়েছেন তিতে। বর্তমানে দক্ষিণ আমেরিকা অঞ্চলে ষষ্ঠস্থানে থাকা আর্জেন্টিনা থেকে পাঁচ পয়েন্ট এগিয়ে শীর্ষে রয়েছে সেলেকাওরা। তবে আর্জেন্টিনা গত তিন ম্যাচেই জয়হীন।

বাংলাদেশ সময়: ০৯২১ ঘণ্টা, ১০ নভেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।