ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

গার্দিওলা ইতিহাসের অন্যতম সেরা কোচ: ভিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
গার্দিওলা ইতিহাসের অন্যতম সেরা কোচ: ভিয়া ছবি:সংগৃহীত

সাবেক গুরু পেপ গার্দিওলাকে প্রশংসায় ভাসালেন ডেভিড ভিয়া। তিনি মনে করেন, ফুটবল ইতিহাসের অন্যতম সেরা কোচ গার্দিওলা। আর তার হাত ধরেই ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন লিগে ভালো কিছু করবে বলে বিশ্বাস করেন বার্সেলোনার সাবেক এ স্ট্রাইকার।

ঢাকা: সাবেক গুরু পেপ গার্দিওলাকে প্রশংসায় ভাসালেন ডেভিড ভিয়া। তিনি মনে করেন, ফুটবল ইতিহাসের অন্যতম সেরা কোচ গার্দিওলা।

আর তার হাত ধরেই ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন লিগে ভালো কিছু করবে বলে বিশ্বাস করেন বার্সেলোনার সাবেক এ স্ট্রাইকার।

ইউরোপিয়ান শীর্ষ লিগে গ্রুপ পর্বের প্রথম লেগের ম্যাচে বার্সার কাছে বাজেভাবে হার মানে সিটি। তবে ঘরের মাঠে দ্বিতীয় লেগে ৩-১ গোলে জিতে মধুর প্রতিশোধ নেয় ইংলিশ জায়ান্টরা। এরই সঙ্গে নকআউট পর্বের টিকিট প্রায় নিশ্চিত করে ফেলে দলটি।

বর্তমানে মেজর লিগের দল নিউইয়র্ক সিটির হয়ে খেলা ভিয়া ২০১০ থেকে ২০১৩ পর্যন্ত কাতালান ক্লাবে খেলেন। সে সময় দলের সফল কোচ হিসেবে দারুণ সুনাম কুঁড়িয়েছেন গার্দিওলা। আর গতবার সেমিফাইনালে খেলা সিটি এবারও গার্দিওলার অধীনে ভালো খেলবে বলে আশা প্রকাশ করেন ভিয়া।

স্পেন জাতীয় দলের সাবেক এ তারকা বলেন, ‘ফুটবল ইতিহাসের অন্যতম সেরা কোচ গার্দিওলা। আর তার সঙ্গে কাজ করতে পেরে আমি গর্বিত। মাঠে তার কৌশল অসাধারণ। আক্রমণাত্মক ও রক্ষণাত্মক দুটোই চেষ্টা করেন তিনি। ফলে কেউ বলের নিয়ন্ত্রণ হারালেও আবার নিজেকে ফিরে পাবে। ’

লা রোজাদের হয়ে বিশ্বকাপ জয়ী অভিজ্ঞ এ স্ট্রাইকার আরও বলেন, ‘আমি মনে করি চ্যাম্পিয়নস লিগের শিরোপা প্রত্যাশীদের মধ্যে অন্যতম ম্যানসিটি। তারা ভালো একটি দলে পরিণত হয়েছে, তার বড় একটি কারণ গার্দিওলার অসাধারণ কোচিং। গ্রুপ পর্বেই দলটি ভালো করেছে। আমি নিশ্চিত গার্দিওলার অধীনে তাদের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ রয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ১০ নভেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।