ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

হিগুয়েইনকে রিয়ালে রাখতে চেয়েছিলেন আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
হিগুয়েইনকে রিয়ালে রাখতে চেয়েছিলেন আনচেলত্তি ছবি: সংগৃহীত

২০১৩ সালে কার্লো আনচেলত্তি রিয়াল মাদ্রিদের কোচ হওয়ার বিপরীতে সান্তিয়াগো বার্নাব্যু অধ্যায়ের ইতি টানেন গঞ্জালো হিগুয়েইন। এতো বছর পর আনচেলত্তি জোর গলায় বলছেন, তিনি হিগুয়েইনকে রিয়ালেই রাখতে চেয়েছিলেন কিন্তু আর্জেন্টাইন স্ট্রাইকারই নাকি তাতে সায় দেননি।

ঢাকা: ২০১৩ সালে কার্লো আনচেলত্তি রিয়াল মাদ্রিদের কোচ হওয়ার বিপরীতে সান্তিয়াগো বার্নাব্যু অধ্যায়ের ইতি টানেন গঞ্জালো হিগুয়েইন। এতো বছর পর আনচেলত্তি জোর গলায় বলছেন, তিনি হিগুয়েইনকে রিয়ালেই রাখতে চেয়েছিলেন কিন্তু আর্জেন্টাইন স্ট্রাইকারই নাকি তাতে সায় দেননি।

গ্যালাকটিকোদের জার্সিতে ছয় বছর (২০০৭-১৩) কাটিয়ে নাপোলি হয়ে চলতি মৌসুমে জুভেন্টাসে নাম লেখান ২৮ বছর বয়সী হিগুয়েইন। ইতালিয়ান রেকর্ড ট্রান্সফার (৯০ মিলিয়ন ইউরো) ফি’তে। অন্যদিকে, কোচিং পেশায় এক বছর বিরতির পর গত জুলাইয়ে বায়ার্ন মিউনিখের দায়িত্ব কাঁধে নেন আনচেলত্তি।

এক সাক্ষাৎকারে আনচেলত্তি বলেন, ‘মাদ্রিদে থেকে যাওয়ার জন্য হিগুয়েইনকে রাজি করাতে পারিনি। সে আরো বেশি নিয়মিত ম্যাচ খেলতে চেয়েছিল। এ কারণেই নাপোলিকে বেছে নেয়। লুইস সুয়ারেজ ও রবার্ট লেভানডফস্কির সঙ্গে গঞ্জালো (হিগুয়েইন) বর্তমান বিশ্বের সেরা সেন্টার ফরোয়ার্ড। ’

প্রসঙ্গত, রিয়াল ক্যারিয়ারে সব মিলিয়ে ২৬৪ ম্যাচে ১২১টি গোল করেন হিগুয়েইন। তার মধ্যে লা লিগায় ১৯০ ম্যাচে প্রতিপক্ষের জালে বল জড়ান ১০৭ বার।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।