ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

গোল উৎসবে মেতেছিল জার্মানি, অভিষিক্ত গিনাব্রি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
গোল উৎসবে মেতেছিল জার্মানি, অভিষিক্ত গিনাব্রি ছবি: সংগৃহীত

ইউরোপের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আবারো গোল উৎসবে মেতে উঠেছিল জার্মানি, আর গোল বন্যায় ভেসে গেছে সান ম্যারিনো। বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ৮-০ গোলের বিশাল ব্যবধারে হেরেছে সান ম্যারিনো। অভিষেক ম্যাচেই দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন সার্জি গিনাব্রি।

ঢাকা: ইউরোপের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আবারো গোল উৎসবে মেতে উঠেছিল জার্মানি, আর গোল বন্যায় ভেসে গেছে সান ম্যারিনো। বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ৮-০ গোলের বিশাল ব্যবধারে হেরেছে সান ম্যারিনো।

অভিষেক ম্যাচেই দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন সার্জি গিনাব্রি।

এর আগেও দু’বার দেখা হয়েছিল সান ম্যারিনো আর জার্মানির। প্রথম দেখায় ১৩-০ গোলে উড়ে গিয়েছিল ম্যারিনো আর দ্বিতীয় ম্যাচে হেরেছিল ৬-০ গোলের ব্যবধানে।

এই ম্যাচে জার্মানির হয়ে হ্যাটট্রিক করেছেন দেশের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামা সার্জি গিনাব্রি। এছাড়া ইয়োনাস হেক্টর দুটি, সামি খেদিরা ও কেভিন ভোলান্ড একটি করে গোল করেন। অন্য গোলটি আসে আত্মঘাতীর সুবাদে।

নিজেদের মাঠে খেলতে নেমে ম্যাচের সপ্তম মিনিটের মাথায় গোল হজম করে ম্যারিনো। ইকে গুন্ডোগানের অ্যাসিস্ট থেকে গোল করেন খেদিরা। দুই মিনিট পর মারিও গোমেসের শট স্বাগতিক গোলরক্ষক ফেরালেও ফিরতি বলে শট নেন গিনাব্রি। বল ম্যারিনোর জালে জড়ালে ২-০ তে এগিয়ে যায় জার্মানি।

ম্যাচের ৩২তম মিনিটে গোল করেন হেক্টর (৩-০)। প্রথমার্ধে আর কোনো গোল না হলে এই স্কোরেই মাঠ ছেড়ে বিরতিতে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিরতির পর ৫৮ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় আর দলের চতুর্থ গোলটি করেন গিনাব্রি। ৬৫তম মিনিটে লক্ষ্যভেদ করেন হেক্টর (৫-০)। ৭৬তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন গিনাব্রি। মুলারের বাড়ানো বলে শট নিয়ে ২১ বছর বয়সী এই মিডফিল্ডার গোল করলে ৬-০ তে এগিয়ে যায় জোয়াকিম লো’র শিষ্যরা।

খেলার ৮২তম মিনিটে মাটিয়া স্টেফানেলি আত্মঘাতী গোল করলে ৭-০ তে এগিয়ে যায় জার্মানরা। খেলার ৮৫তম মিনিটে গোল করেন ভোলান্ড (৮-০)।

ইউরোপীয় অঞ্চলের বাছাইয়ে ‘সি’ গ্রুপে চার ম্যাচের সবগুলো জিতে সর্বোচ্চ ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল জার্মানি। চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে নর্দান আয়ারল্যান্ড দ্বিতীয় ও আজারবাইজান তৃতীয় স্থানে আছে। ৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চেক রিপাবলিক। অন্যদিকে, টানা চার ম্যাচে হারের লজ্জায় ডুবতে হলো সান ম্যারিনোকে।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, ১২ নভেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।