ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

বড় জয় তুলে নিল ইতালি-স্পেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
বড় জয় তুলে নিল ইতালি-স্পেন ছবি:সংগৃহীত

২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বের ভিন্ন ম্যাচে বড় জয় তুলে নিয়েছে ইতালি ও স্পেন। মেসিডোনিয়াকে ৪-০ গোলে হারায় স্পেন। আর সমান ব্যবধানে লিখটেনস্টেইনকে উড়িয়ে দেয় ইতালি।

ঢাকা: ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বের ভিন্ন ম্যাচে বড় জয় তুলে নিয়েছে ইতালি ও স্পেন। মেসিডোনিয়াকে ৪-০ গোলে হারায় স্পেন।

আর সমান ব্যবধানে লিখটেনস্টেইনকে উড়িয়ে দেয় ইতালি।

গ্রুপ ‘জি’তে থাকা স্পেন দুর্বল মেসিডোনিয়াকে ঘরের মাঠ গ্রানাডায় আতিথিয়েতা জানায়। তবে ২০১০ বিশ্বকাপ জয়ীরা প্রথমার্ধে তেমন সুবিধে করতে না পারলেও বিরতির পর নিজেদের ফিরে পায়।

এদিন প্রথমে আত্মঘাতি গোলের সুবাদে লিড পায় স্প্যানিশরা। ম্যাচের ৩৪ মিনিটে ডারকো ভেলকোসকির ভুলে পিছিয়ে পড়ে মেসিডোনিয়া। পরে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্পেন।

বিরতির পর নিজেদের ঠিকই ফিরে পায় স্পেন। খেলার ৬৩ মিনিটে ভিতোলো গোল করলে ২-০তে ব্যবধান বাড়ায় দলটি। আর ৮৪ ও ৮৫ মিনিটে দলের হয়ে গোল করেন নাচো মনরিয়েল ও আদুরিজ।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৪-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন।

অপর ম্যাচে লিখটেনস্টেইনের মাঠ ভাদুজে অতিথি হিসেবে খেলতে যায় ইতালি। তবে স্পেনের ঠিক উল্টো ব্যাপারটি ঘটে ইতালির সঙ্গে। খেলার প্রথমার্ধে ৪-০ গোলে লিড পায় তারা। তবে দ্বিতীয়ার্ধে আর কোনো জালের ঠিকানা খুঁজে পায়নি দলটি।

দলের হয়ে জোড়া গোল করেন আন্দ্রেয়া বেলোত্তি (১১, ৪৪) আর একটি করে গোল করেন সিরো ইম্মোবিলে (১২) ও অ্যান্তোনিও ক্যানড্রেভা (৩২)। ম্যাচের বাকি সময় আর কোনো সুযোগও তেমন তৈরি করতে পারেনি আজ্জুরিরা ফলে এক হালি গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ০৮৫৯ ঘণ্টা, ১৩ নভেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।