ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

অবসরের পর ফুটবলে উসাইন বোল্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
অবসরের পর ফুটবলে উসাইন বোল্ট ছবি:সংগৃহীত

ক্যারিয়ারের শুরুতে উসাইন বোল্ট হতে চেয়েছিলেন ক্রিকেটার। তবে দ্রুত দৌড়ানোর ক্ষমতা দেখে স্থানীয় কোচ স্প্রিন্টার হওয়ার পরামর্শ দেন। সেই থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

ঢাকা: ক্যারিয়ারের শুরুতে উসাইন বোল্ট হতে চেয়েছিলেন ক্রিকেটার। তবে দ্রুত দৌড়ানোর ক্ষমতা দেখে স্থানীয় কোচ স্প্রিন্টার হওয়ার পরামর্শ দেন।

সেই থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

বিস্ময় জাগিয়ে একের পর এক রেকর্ডের মালিক বনে যান। তবে স্প্রিন্টার থেকে অবসরের পর ফুটবলার হওয়ার ইচ্ছে আছে জ্যামাইকান এ তারকার।

ইতোমধ্যে জার্মান ক্লাব বুরুশিয়া ডর্টমুন্ডের হয়ে অনুশীলনের আশা প্রকাশ করেছেন বোল্ট। যেখানে ১০০ ও ২০০ মিটারে বিশ্ব রেকর্ডধারী এ দানব লন্ডনে আগামী বিশ্ব চ্যাম্পিয়নসশিপে শেষবারের মতো স্প্রিন্ট ট্যাকে নামবেন।

ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান একটি সংবাদে জানায় বোল্ট ডর্টমুন্ড কোচ থমাস টুচেলের সঙ্গে যোগাযোগ করেছে। ৩১ বছর বয়সী এ তারকা জানান, ‘আমরা তাদের সঙ্গে কথা বলেছি। ’

এদিকে বরাবরই ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বড় ধরনের সমর্থক বোল্ট। আর অবসরের পর রেড ডেভিলসে সুযোগ পাওয়াটা তার কাছে স্বপ্ন সত্যি হওয়ার মতো হবে বলে জানান।

বোল্ট বলেন, ‘আমি যদি ম্যানইউতে খেলার সুযোগ পাই, তবে এটি হবে স্বপ্ন সত্যি হওয়ার মতো ঘটনা। ’

বোল্ট এখন পর্যন্ত তিনটি অলিম্পিক আসরে অংশগ্রহণ করেছেন। যেখানে তিনটি ইভেন্টে খেলা প্রতিটিতেই স্বর্ণ জয় করেছেন তিনি। তার প্রিয় ইভেন্ট ১০০ মিটার সহ জিতেছেন ২০০ ও ৪০০ মিটার রিলেতে। তবে রিও অলিম্পিকের পর বোল্ট বিশ্বের সবচেয়ে বড় এই আসরটিতে আর অংশ নেবেন না বলে জানিয়ে দেন।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ১৩ নভেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।