ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

রোনালদোর জোড়া গোলে সহজ জয় পর্তুগালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
রোনালদোর জোড়া গোলে সহজ জয় পর্তুগালের ছবি:সংগৃহীত

জাতীয় দলের হয়ে আরেকটি দুর্দান্ত পারফরম্যান্স দেখালেন ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদ তারকার জোড়া গোলে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে লাটভিয়াকে ৪-১ ব্যবধানে হারালো পর্তুগাল।

ঢাকা: জাতীয় দলের হয়ে আরেকটি দুর্দান্ত পারফরম্যান্স দেখালেন ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদ তারকার জোড়া গোলে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে লাটভিয়াকে ৪-১ ব্যবধানে হারালো পর্তুগাল।

রোববার রাতে ঘরের মাঠ স্তাদিও দো আলগ্রাভে দুর্বল লাটভিয়াকে আতিথিয়েতা জানায় পর্তুগাল। তবে সিআর সেভেনের একটি পেনাল্টি মিস না হলে হ্যাটট্রিক নিয়েই মাঠ ছাড়তেন ইউরো জয়ী এ তারকা।

খেলার ২৮ মিনিটে রোনালদোর গোলেই লিড পায় পর্তুগাল। তবে প্রথমার্ধে আর কোনো গোল করতে পারেনি দলটি। তাই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল পর্তুগালের। তবে পেনাল্টি শট করতে যাওয়া রোনালদো মিস করে বসলে তা আর হয়নি।

খেলার ৬৮ মিনিটে ম্যাচে সমতা আনে লাটভিয়া। আরতুস জুজিনস সফরকারীদের হয়ে গোল করেন। কিন্তু এক মিনিট পরেই ব্যবধান ২-১ করেন পর্তুগালের উইলিয়াম। আর ম্যাচের ৮৫ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন রোনালদো।

এদিকে ম্যাচের নির্ধারিত সময়ের পর লাটভিয়ার জালে শেষ গোলটি করেন ব্রুনো আলভেজ। খেলার বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল।

বিশ্বকাপ বাছাইপর্বের ইউরোপ জোনে গ্রুপ ‘বি’তে খেলছে পর্তুগাল। যেখানে চার ম্যাচে নয় পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে রয়েছে তারা। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে সুইজারল্যান্ড।

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, ১৪ নভেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।