ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

সর্বোচ্চ গোলের তালিকায় চতুর্থ রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
সর্বোচ্চ গোলের তালিকায় চতুর্থ রোনালদো ক্রিস্টিয়ানো রোনালদো-ছবি:সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে জাতীয় দলের হয়ে জোড়া গোল করে অনন্য এক নজির গড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইউরোপের ফুটবলার হিসেবে নিজের ৬৮তম গোল করে কিংবদন্তি গার্ড মুলার ও রবি ক্যানের পাশে চতুর্থ সর্বোচ্চ গোলদাতা হয়ে বসলেন সিআর সেভেন।

ঢাকা: বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে জাতীয় দলের হয়ে জোড়া গোল করে অনন্য এক নজির গড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইউরোপের ফুটবলার হিসেবে নিজের ৬৮তম গোল করে কিংবদন্তি গার্ড মুলার ও রবি ক্যানের পাশে চতুর্থ সর্বোচ্চ গোলদাতা হয়ে বসলেন সিআর সেভেন।

রোববার বাছাইপর্বের ম্যাচে দুর্বল লাটভিয়ার মুখোমুখি হয় পর্তুগিজরা। আর ৪-১ ব্যবধানে জয়ের ম্যাচে দুটি গোল করেন রিয়াল মাদ্রিদ তারকা। যেখানে পেনাল্টি থেকে একটি গোল করেন আর দ্বিতীয় গোলটি আসে দারুণ এক ভলির মাধ্যমে।

জার্মানির কিংবদন্তি ফুটবলার মুলার ও গত আগস্টে অবসর নেওয়া রিপাবলিক অব আয়ারল্যান্ডের তারকা ক্যান জাতীয় দলের হয়ে ৬৮টি করে গোল করেছিলেন।

ইউরোপা সর্বোচ্চ গোলদাতা হতে রোনালদোর এখন কিছুটা সময়ের ব্যাপার। তবে বর্তমান তারকাদের মধ্যে তিনিই সবচেয়ে বেশি গোলদাতা। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি থেকে তিনি ১২টি গোলে এগিয়ে।

ইউরোপে ৮৪টি গোল করে এখন পর্যন্ত শীর্ষে আছেন হাঙ্গেরির সাবেক ফুটবলার ফ্রেঞ্চ পুসকাস। ৭৫টি গোল করে দ্বিতীয়তে আছেন হাঙ্গেরিরই সাদ্রো কোচসিস। আর ৭১ গোল করা জার্মানির মিরোস্লাভ ক্লোসা আছেন তৃতীয় স্থানে।

এদিকে বিশ্ব ফুটবলে (সব অঞ্চল মিলিয়ে) সর্বোচ্চ গোলদাতা ইরানের গ্রেট আলী দায়ি আছেন রোনালদো থেকে অনেক ওপরে। ১৩ বছরের ক্যারিয়ারে সাবেক এ ফুটবলার ১৪৯ ম্যাচে করেছেন ১০৯টি গোল।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ১৪ নভেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।