ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

পুয়োলের সেরা একাদশে নেই মেসি-রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
পুয়োলের সেরা একাদশে নেই মেসি-রোনালদো

বার্সেলোনার সঙ্গে কার্লোস পুয়োলের চুক্তির মেয়াদ ছিল ২০১৬ সাল পর্যন্ত। চাইলে এ সময় পর্যন্তই খেলে যেতে পারতেন তিনি। কিন্তু চোটের সঙ্গে হার মেনে ২০১৪ সালে কাতালান ডিফেন্ডার বার্সাকে বিদায় জানিয়ে বার্সা সমর্থকদের জন্য বেশ মন খারাপ করে দিয়েছিলেন।

ঢাকা: বার্সেলোনার সঙ্গে কার্লোস পুয়োলের চুক্তির মেয়াদ ছিল ২০১৬ সাল পর্যন্ত। চাইলে এ সময় পর্যন্তই খেলে যেতে পারতেন তিনি।

কিন্তু চোটের সঙ্গে হার মেনে ২০১৪ সালে কাতালান ডিফেন্ডার বার্সাকে বিদায় জানিয়ে বার্সা সমর্থকদের জন্য বেশ মন খারাপ করে দিয়েছিলেন।

এবার সেরা একাদশ নির্বাচন করে রিয়াল মাদ্রিদ সমর্থকদের মন খারাপ করে দিয়েছেন বার্সার ঝাঁকড়া চুলের সাবেক ডিফেন্ডার পুয়োল। নিজের সেরা একাদশে তিনি রাখেননি রিয়ালের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদো আর গ্যারেথ বেলকে।

দীর্ঘ ১৫ বছর বার্সার রক্ষণ দেয়ালকে সুরক্ষা করা পুয়োল প্রতিপক্ষ হিসেবে যাদের বিপক্ষে খেলেছেন কিংবা তার দৃষ্টিতে বিশ্বসেরা তারকাদের নিয়ে সেরা একাদশ তৈরি করেছেন। যেখানে স্ট্রাইকার হিসেবে রোনালদো বা বেলকে রাখেননি। তিনি রেখেছেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো, চেলসির সাবেক আইভোরিয়ান তারকা দিদিয়ের দ্রগবা এবং বায়ার্ন মিউনিখের ডাচ তারকা আরিয়েন রোবেনকে।

১৯৯৯ সালে অভিষেকের পর ইউরোপের অন্যতম সেরা ক্লাব বার্সার প্রতীকেই পরিণত হয়েছিলেন পুয়োল। দীর্ঘ ১৫ বছরে একবারও ক্লাব বদল করেননি। ২০০৩-০৪ মৌসুম থেকে পালন করেছেন অধিনায়কের দায়িত্ব। দীর্ঘ ক্যারিয়ারে জিতেছেন ছয়টি লা লিগা, দুটি কোপা ডেল রে, তিনটি চ্যাম্পিয়নস লিগ, দুটি ক্লাব বিশ্বকাপ শিরোপা।

বার্সার এই লিজেন্ড তার একাদশে গোলরক্ষকের দায়িত্ব দিয়েছেন বুফনকে। ডিফেন্ডার হিসেবে আছেন আর্জেন্টিনার জাভিয়ের জানেত্তি, ইতালির আলেজান্দ্রো নেস্তা, পাওলো মালদিনি, ব্রাজিলের রবার্তো কার্লোসকে। মিডফিল্ডার হিসেবে আছেন ইতালির আন্দ্রে পিরলো, নেদারল্যান্ডসের ক্লারেন্স সিডর্ফ, ফ্রান্সের জিনেদিন জিদান।

বর্তমান সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসিকেও পুয়োল তার একাদশে জায়গা দেননি। কারণ হিসেবে বার্সার সাবেক দলপতি দেখিয়েছেন, মেসির সঙ্গে দীর্ঘদিন একই ক্লাবে খেলেছেন। এদিকে, পুয়োলের চোখে রোনালদো কিংবা গ্যারেথ বেল মূল স্ট্রাইকারের ভূমিকায় যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থ।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ১৫ নভেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।