ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

ইংল্যান্ড-স্পেন, ইতালি-জার্মানি ম্যাচে জয় পায়নি কেউই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
ইংল্যান্ড-স্পেন, ইতালি-জার্মানি ম্যাচে জয় পায়নি কেউই ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে নাটকীয়ভাবে ড্র করেছে স্পেন। দুই গোলে পিছিয়ে থেকেও নির্ধারিত সময়ের এক মিনিট আগে ও ইনজুরির সময়ের গোলে ২-২ সমতায় ফিরে হার এড়ায় ২০১০ বিশ্বকাপ জয়ীরা। ইতালি ও জার্মানির মধ্যকার অপর হাইভোল্টেজ ম্যাচটিও ড্রয়ে (০-০) নিষ্পত্তি হয়।

ঢাকা: আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে নাটকীয়ভাবে ড্র করেছে স্পেন। দুই গোলে পিছিয়ে থেকেও নির্ধারিত সময়ের এক মিনিট আগে ও ইনজুরির সময়ের গোলে ২-২ সমতায় ফিরে হার এড়ায় ২০১০ বিশ্বকাপ জয়ীরা।

ইতালি ও জার্মানির মধ্যকার অপর হাইভোল্টেজ ম্যাচটিও ড্রয়ে (০-০) নিষ্পত্তি হয়।

হাঁটুর ইনজুরির কারণে স্কোয়াডে ছিলেন না ইংলিশ অধিনায়ক ওয়েইন রুনি। তার অভাবটা বুঝতে দেননি ওয়ালকট-স্টার্লিংরা। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে খেলা শুরুর ৯ মিনিটে পেনাল্টি থেকে ইংল্যান্ডকে লিড এনে দেন লিভারপুল মিডফিল্ডার অ্যাডাম লাল্লানা।

দ্বিতীয়ার্ধের তিন মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুন করেন লিচেস্টার সিটি ফরোয়ার্ড জেমি ভার্ডি। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই জয়ের প্রহর গুনছিল ইংলিশ সমর্থকরা। কিন্তু ম্যাচের মূল নাটকীয়তার তখনো বাকি! ৮৯ মিনিটে স্পেনের হয়ে একটি গোল পরিশোধ করেন ফরোয়ার্ড লাগো আসপাস। ইনজুরি সময়ের অন্তিত মুহূর্তে গোটা ইংলিশ শিবিরকে স্তব্ধই করে দেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ইস্কো। তার গোলেই ইংল্যান্ডের হাতের মুঠোয় থাকা জয় ছিনিয়ে ড্র নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশরা।

ঘরের মাঠে ইউরোর প্রতিশোধ নিতে ব্যর্থ হয় ইতালি। জার্মানির কাছে টাইব্রেকারে হেরে ফ্রান্সে অনুষ্ঠিত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিলেন রসি-বুফনরা। সান সিরো স্টেডিয়ামে বদলা নেওয়ার সুযোগ ছিল ইতালিয়ানদের। কিন্তু, পুরো ম্যাচ জুড়েই দু’দলের খেলোয়াড়দের চোখে-মুখে গোলের জন্য হাহাকারই ফুটে ওঠে। শেষ পর্যন্ত গোলশূন্য ফলাফলেই তাদের সন্তুষ্ট থাকতে হয়।

এদিকে, ঘরের মাঠে আইভরিকোস্টের সঙ্গে গোলশূন্য ড্রয়ে হোঁচট খেয়েছে ইউরোর ফাইনালিস্ট ফ্রান্স। অন্যান্য প্রীতি ম্যাচের ফলাফল: অস্ট্রিলিয়া ০-০ স্লোভাকিয়া, চেক প্রজাতন্ত্র ১-১ ডেনমার্ক, হাঙ্গেরি ০-২ সুইডেন, নর্দান আয়ারল্যান্ড ০-৩ ক্রোয়েশিয়া, ইউক্রেন ২-০ সার্বিয়া।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।