ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

হামেশ রদ্রিগেজের ক্ষতি করছেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
হামেশ রদ্রিগেজের ক্ষতি করছেন রোনালদো!

ক্রিস্টিয়ানো রোনালদো নাকি তার রিয়াল সতীর্থ হামেশ রদ্রিগেজের ওপরে নেতিবাচক প্রভাব ফেলছেন! তিনি নাকি তার ক্ষতি করছেন! কীভাবে?

ঢাকা: ক্রিস্টিয়ানো রোনালদো নাকি তার রিয়াল সতীর্থ হামেশ রদ্রিগেজের ওপরে নেতিবাচক প্রভাব ফেলছেন! তিনি নাকি তার ক্ষতি করছেন! কীভাবে?

সতীর্থরা বল পাস না দিলে সঙ্গে সঙ্গে হাত উঁচু করে প্রতিক্রিয়া দেখানো, রেফারিদের সঙ্গে বিবাদে জড়ানো ও প্রতিপক্ষের প্রতি আক্রমণাত্মক অঙ্গভঙ্গি- রোনালদোর এসব আচরণ নাকি রিয়ালের কলম্বিয়ান স্ট্রাইকার হামেশের মধ্যে দেখা যাচ্ছে বলে মনে করেন সাবেক কলম্বিয়ান উইঙ্গার ফসতিনো অ্যাসপ্রিলা।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ইএসপিএনকে দেওয়া সাক্ষাতকারে অ্যাসপ্রিলা বলেন, ‘আমি দেখেছি, মঙ্গলবার (১৫ নভেম্বর) আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে সতীর্থরা বল পাস না দেওয়ায় তিনি হাত উঁচু করে তাদের সঙ্গে বাজে আচরণ করছেন, যা সাধারণত ক্রিস্টিয়ানো রোনালদো করে থাকেন।

এসব দেখে আমার মনে হয় রিয়ালে রোনালদোর সঙ্গে থেকে তিনি ক্ষতিগ্রস্থ হচ্ছেন। এটা আর কিছু নয়, তার ওপরে রোনালদোর প্রভাব’।
 

মাঠে রেফারি ও সতীর্থদের প্রতি আচরণ সম্পর্কে অ্যাসপ্রিলার অভিমত হলো, ‘ম্যাচে রেফারিদের সঙ্গে বাদানুবাদ হতেই পারে। কিন্তু সেটা যেন সতীর্থদের সঙ্গে না হয়। কখনও কখনও সতীর্থরা পাস দেবেন না। তাই বলে তাদের সঙ্গে এমন আচরণ করা খুবই আপত্তিকর’।       
 
অ্যাসপ্রিলা বিশ্বাস করেন, বড় মাপের ফুটবলার হতে হলে অবশ্যই টিমমেটদের সম্মান করতে হবে। কলম্বিয়ান সতীর্থদের প্রতি হামেশের আচরণ প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘তাকে প্রথম যে কাজটি করতে হবে, সেটি হলো, সতীর্থদের খেলার মান উন্নয়নে সাহায্য করা। কেননা, বর্তমানে কলম্বিয়া এমন একটি দল, যেখানে সবাই বয়সে তরুণ এবং হামেশকে ভীষণ সম্মান করেন। আর এ দলের কারোরই তাকে কিছু বলার মতো সাহস নেই। তাই তাকে সব কিছু বুঝেই সামনে এগিয়ে যেতে হবে। দলের জন্য যেটা প্রয়োজন, ঠিক সেটাই করতে হবে’।
 
বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
এইচএল/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।