ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

রুনির পাশে লিভারপুল কোচ ক্লপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
রুনির পাশে লিভারপুল কোচ ক্লপ ওয়েন রুনি ও জার্গেন ক্লপ

হোটেলে গিয়ে প্রকাশ্যে মদপান এবং পরে সেই ছবি প্রকাশ করায় ইংল্যান্ড দলের অধিনায়ক ওয়েন রুনিকে ক্ষমা চাইতে বাধ্য করেছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন।

ঢাকা: হোটেলে গিয়ে প্রকাশ্যে মদপান এবং পরে সেই ছবি প্রকাশ করায় ইংল্যান্ড দলের অধিনায়ক ওয়েন রুনিকে ক্ষমা চাইতে বাধ্য করেছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন।  

বিষয়টি ভালো লাগেনি লিভারপুল কোচ ও সাবেক জার্মান ফুটবলার জার্গেন ক্লপের।

সেজন্য রুনির পাশে  দাঁড়িয়ে  ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন তিনি।  

বলেছেন, আপনারা রুনিকে ছেড়ে দিন। ওকে একা থাকতে দিন। মদপান আমরাও করতাম, অনেকটা রাক্ষসের মতো। আর আমরা ধুমপানও করতাম পাগলের মতো।
 
বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ডেইলি মেইলের সঙ্গে এক সাক্ষাৎকারে কথা বলছিলেন ক্লপ।
 
রুনির প্রতি সমানুভূতি জানিয়ে তিনি বলেন, আপনারা দেখেছেন ছবিটি প্রকাশের পরেই রুনি নিজে ইংল্যান্ড কোচ এবং অ্যাসোসিয়েশনের কাছে ক্ষমা চেয়েছে। কিন্তু এটাও আপনাদের বুঝতে হবে সে একজন মানুষ। আমি একজন কোচ হয়ে প্লেয়ারদের এই ব্যাপারগুলো অনুভব করি। আমরা যারা প্লেয়ার এবং কোচ তারা সবাই সুস্থ জীবন যাপন করি। তাছাড়া আমরা প্রচুর অর্থ উপার্জন করি এবং যে কাজটি করি সেটাকে ভালবাসি। কিন্তু আপনাদের বুঝতে হবে দিন শেষে আমরা সবাই মানুষ। আমাদেরও অনেক কিছুই করতে ইচ্ছে হয়।  
 
ক্লপ আরও বলেন, বিয়ে, জন্মদিনসহ নানারকম অনুষ্ঠানে আমরা হরহামেশা আমন্ত্রিত হই। আর সেখানে গিয়ে পেশাদরিত্ব দেখিয়ে বলি, আমরা একেবারেই মদ পান করি না। আর যদি কেউ ধুমপান করো তাহলে আমার কাছ থেকে ২০ গজ দূরে থাক। এটাই আমাদের জীবন।  
 
সাক্ষাৎকারে রুনিদের প্রজন্মকে ভীষণ পেশাদার ফুটবলার উল্লেখ করে ক্লপ বলেন, আপনি যদি অতীতের কিংবদন্তি ফুটবলারদের দিকে তাকান, তাহলে দেখবেন অনেকেই অ্যালকোহলে আসক্ত ছিলেন, অনেকে আবার ধুমপানে। যেমন ধরেন ব্রাজিলিয়ান ফুটবল লিজেন্ড সক্রেটিস একজন চেইন স্মোকার ছিলেন, সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড উইঙ্গার উইজার্ড জর্জ অ্যালকোহলে আসক্ত ছিলেন, ডাচ ফুটবল বিস্ময় জোহান ক্রুইফ এমন ধুমপান করতেন যে শেষ পর্যন্ত ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে মারাই গেলেন। ব্যতিক্রম নন আর্জেন্টাইন ফুটবল বিস্ময় ম্যারাডোনাও।  
 
তাহলে রুনিকে কেন এভাবে ক্ষমা চাইতে হবে? তাহলে কি বলবো যে আধুনিককালে ফুটবলারদের প্রতি সদাচরণ করা হচ্ছে না। প্রশ্ন ছোঁড়েন লিভারপুল কোচ।
 
গত শনিবার (১২ নভেম্বর) উত্তর লন্ডনের ওয়াটফোর্ডে ইংল্যান্ডের টিম হোটেলে একটি বিয়ের পার্টিতে কোনো আমন্ত্রণ ছাড়াই মদ্যপ অবস্থায় ঢুকে যান রুনি। সেখানে ওই অবস্থায় আমন্ত্রিত দুই মেয়ে ফ্যানের সঙ্গে ছবি তুলে তা প্রকাশ করার পরই সমালোচনার মুখে পড়েন ইংলিশ অধিনায়ক।
 
বাংলাদেশ সময়: ০৮২২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
এইচএল/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।