ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

মরিনহো-ওয়েঙ্গার যুদ্ধে শুরু ইংলিশ প্রিমিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৬
মরিনহো-ওয়েঙ্গার যুদ্ধে শুরু ইংলিশ প্রিমিয়ার ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক বিরতি শেষে হাইভোল্টেজ ম্যাচ দিয়েই আবার ফিরছে ইংলিশ প্রিমিয়ার লিগের যুদ্ধ। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের পরাশক্তি দুই ক্লাবের লড়াইয়ে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড এবং আর্সেনাল।

ঢাকা: আন্তর্জাতিক বিরতি শেষে হাইভোল্টেজ ম্যাচ দিয়েই আবার ফিরছে ইংলিশ প্রিমিয়ার লিগের যুদ্ধ। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের পরাশক্তি দুই ক্লাবের লড়াইয়ে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড এবং আর্সেনাল।

এছাড়া, মাঠে নামবে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি, লিভারপুল। থাকছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিচেস্টার সিটির ম্যাচ।

হাইভোল্টেজ ম্যাচে সন্ধ্যা সাড়ে ছয়টায় মাঠে নামবে ম্যানইউ-আর্সেনাল। ম্যাচের ভোল্টেজ বাড়াচ্ছে দুই দলের কোচ। ম্যানইউর মাঠ ওল্ড ট্রাফোর্ডে আতিথ্য নেবে আর্সেনাল। ম্যাচের চেয়ে বাড়তি কথা হচ্ছে ম্যানইউর নতুন কোচ হোসে মরিনহো আর আর্সেনালের পুরোনো কোচ আর্সেন ওয়েঙ্গারকে নিয়ে।

ক্লাব ছাপিয়ে দুই কোচের লড়াইয়ে কে জিতবে সেটিই দেখার অপেক্ষায় বিশ্ব ফুটবল। হোসে মরিনহো চেলসির কোচ থাকার সময় থেকেই আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গারের সঙ্গে তার দ্বৈরথের শুরু। মাঠে হাতাহাতি করেও তারা দুজন বিতর্কিত। সেই লড়াইয়ের ঝাজ কমেনি একটুও।

নিজেদের সবশেষ ৫ ম্যাচের দুটিতে জয়, দুটিতে পরাজয় আর একটিতে ড্র করেছে ম্যানইউ। তবে, রেড ডেভিলসদের থেকে কিছুটা এগিয়ে গানাররা। সবশেষ ৫ ম্যাচের তিনটিতেই জয় আর্সেনালের। বাকি দুটি ম্যাচে ড্র করেছে ওয়েঙ্গার শিষ্যরা। এদিকে, দুই দলের মুখোমুখি সবশেষ ৫ দেখায় একটি ম্যাচ ড্র হয়। বাকি চারটির দুটিতে করে জয় দুই দলেরই। তবে, অনেক কিছু প্রমাণের আছে আর্সেনাল কোচ ওয়েঙ্গারের। ইংলিশ লিগে এর আগে কখনোই নিজের শিষ্যদের জেতাতে পারেননি মরিনহোর ছাত্রদের বিপক্ষে। নিজেকে প্রমাণ করতে হবে মরিনহোকেও। স্যার অ্যালেক্স ফার্গুসনের অবসরের পর থেকে ম্যানইউকে দুর্দান্তভাবে টানতে পারেনি কোনো কোচ। এবার সেই স্বপ্ন দেখাচ্ছেন মরিনহো।

পয়েন্ট টেবিলের দিকে তাকালে এগিয়ে থাকবে আর্সেনাল। গানাররা ১১ ম্যাচ খেলে অর্জন করেছে ২৪ পয়েন্ট, টেবিলে অবস্থান চার নম্বরে। ওয়েঙ্গার শিষ্যদের থেকে পিছিয়ে মাঠে নামবে স্বাগতিক ম্যানইউ। মরিনহোর শিষ্যরা ১১ ম্যাচ খেলে সংগ্রহ করেছে ১৮ পয়েন্ট। টেবিলে রেড ডেভিলসদের অবস্থান ষষ্ঠ। সমান ম্যাচ খেলা লিভারপুল সর্বোচ্চ ২৬ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের শীর্ষে।

১১ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে থাকা পেপ গার্দিওলার ম্যানসিটির আজকের প্রতিপক্ষ ক্রিস্টাল প্যালেস। রাত ৯টায় মাঠে নামবে সিটিজেনরা। আর শীর্ষে থাকা লিভারপুল একই সময় খেলবে সাউদাম্পটনের বিপক্ষে। এদিকে, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিচেস্টার সিটি ওয়াটফোর্ডের মাঠে আতিথ্য নেবে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ১৯ নভেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।