ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

নিরাপত্তাকর্মীদের পাওনা মেটালেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
নিরাপত্তাকর্মীদের পাওনা মেটালেন মেসি ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বে ভালো অবস্থানে ছিল না আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে হেরে রাশিয়া বিশ্বকাপে অংশ নেওয়ার শঙ্কাতেও পড়তে হয়েছিল দেশটিকে। সেই শঙ্কা কিছুটা কেটে গেলেও ভালো অবস্থানে নেই আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন।

ঢাকা: বিশ্বকাপ বাছাইপর্বে ভালো অবস্থানে ছিল না আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে হেরে রাশিয়া বিশ্বকাপে অংশ নেওয়ার শঙ্কাতেও পড়তে হয়েছিল দেশটিকে।

সেই শঙ্কা কিছুটা কেটে গেলেও ভালো অবস্থানে নেই আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন। আর্থিক সংকটে ভুগছে দেশটির ফুটবল ফেডারেশন।

ব্রাজিলের বিপক্ষে হারলেও পরের ম্যাচে মেসির একক প্রচেষ্টায় আর্জেন্টিনা জয় তুলে নেয় কলম্বিয়ার বিপক্ষে। বার্সেলোনার এই প্রাণভোমরার দৃঢ়তায় বিশ্বকাপের শঙ্কা আপাতত কাটিয়েছে আর্জেন্টিনা। তবে, দেশটির ফেডারেশনের কর্মকর্তাদের বেতন নিয়ে শঙ্কা কিছুতেই কাটছিল না। এখানেও ত্রাতা হিসেবে হাজির হয়েছেন মেসি।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের কাছে জাতীয় দলের নিরাপত্তারক্ষীরা প্রায় ছয় মাসের বেতন পাওনা ছিলেন। ব্যাপারটি মেসির কাছে বলেছিলেন কোনো এক নিরাপত্তাকর্মী। তাদের হতাশ হতে হয়নি। কারণ, ছয় মাসের বকেয়া বেতন নিজে পরিশোধ করে দিয়েছেন মেসি।  

আর্জেন্টিনার সাংবাদিক হুয়ান পাবলো ভার্সকি পুরো ঘটনাটি প্রকাশ করেন। তিনি জানান, ‘ব্রাজিল ম্যাচের আগে মেসি টিম হোটেলে অবস্থান করছিলেন। বেলো হরিজোন্তের সেই হোটেলেই ছিল আর্জেন্টিনার জাতীয় দলের নিরাপত্তারক্ষীরা। ম্যাচের আগে তারা কয়েকজন মেসির রুমে প্রবেশ করেন এবং মেসির সঙ্গে কথা বলতে চেয়ে অনুরোধ করেন। তারা জানান, লিও আপনার সঙ্গে আমাদের বেশ কিছু কথা রয়েছে। আপনি জাতীয় দলের অধিনায়ক। ফেডারেশন থেকে আমরা পাঁচ-ছয় মাস কোনো বেতন পাইনি। আমাদের অবস্থা বর্তমানে খুবই নাজুক। আপনি আমাদের চেনেন এবং জানেন। তাই আমরা আপনার সাহায্য কামনা করছি। ’

এই সাংবাদিক আরও জানান, ‘মেসি সব ঘটনা শোনার পর ফেডারেশনের সঙ্গে কথা বলেন। এরপরই মেসি তার বাবাকে ফোন করেন এবং দ্রুত টাকা চেয়ে পাঠান। পরে নিরাপত্তাকর্মীদের পাওনা টাকা বুঝিয়ে দেন। তবে, মেসি চাননি বাইরের কেউ ব্যাপারটি জানুক। ’

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ২০ নভেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।