ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

টানা দশবার বর্ষসেরা ইব্রার ভাস্কর্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
টানা দশবার বর্ষসেরা ইব্রার ভাস্কর্য পুরস্কার হাতে জ্লাতান ইব্রাহিমোভিচ-ছবি:সংগৃহীত

সুইডেন ফুটবলের ইতিহাসে হয়তো জ্লাতান ইব্রাহিমোভিচই সর্বকালের সেরা খেলোয়াড়। আর এমন তারকাকে সম্মানীত করবে না দেশটির ফুটবল সংস্থা তা কি করে হয়। রাজধানী স্টকহোমে তার একটি ভাস্কর্য তৈরি করা হবে। এমনই ঘোষণা দিয়েছে সুইডিশ এফএ।

ঢাকা: সুইডেন ফুটবলের ইতিহাসে হয়তো জ্লাতান ইব্রাহিমোভিচই সর্বকালের সেরা খেলোয়াড়। আর এমন তারকাকে সম্মানীত করবে না দেশটির ফুটবল সংস্থা তা কি করে হয়।

রাজধানী স্টকহোমে তার একটি ভাস্কর্য তৈরি করা হবে। এমনই ঘোষণা দিয়েছে সুইডিশ এফএ।

সুইডেনের জাতীয় স্টেডিয়াম ফ্রেন্ডস অ্যারিনার বাইরেই হবে ভাস্কর্যটি। এমন ঘোষণা এলো যেদিন ইব্রা দেশটির ফুটবল ইতিহাসে টানা দশবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার গোল্ডেন বল অ্যাওয়ার্ড জিতলেন। আর মোট রেকর্ড ১১ বার জেতা হলো পুরস্কারটি।

এ বছরই ইউরোতে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলে অবসরের ঘোষণা দেন ইব্রা। যেখানে ম্যানচেস্টার ইউনাইটেডের এ তারকা ১১৬ ম্যাচে সুইডিশদের হয়ে ৬২ গোল করে দেশটির হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

জাতীয় দলের হয়ে ইব্রার সেরা পারফরম্যান্স ছিল ২০১২ সালে ইংল্যান্ডের বিপক্ষে। সেবার পিছিয়ে থেকেও ইংলিশদের বিপক্ষে ৪-২ গোলে জয় পেয়েছিল সুইডেন। আর চারটি গোলই এসেছিল ইব্রার পা থেকে।

৩৬ বছর বয়সী ইব্রা জাতীয় দলের পাশাপাশি কাঁপিয়েছেন ক্লাব ফুটবলেও। খেলেছেন ‍আয়াক্স, জুভেন্টাস, ইন্টার মিলান, বার্সেলোনা, এসি মিলান ও পিএজি’র মতো দলে। বর্তমানে খেলছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। এখন পর্যন্ত সবগুলো দলের হয়ে ৬৪৬ ম্যাচে ৩৮১টি গোল করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ২২ নভেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।