ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

উয়েফার বর্ষসেরা দলে রিয়ালের প্রাধান্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
উয়েফার বর্ষসেরা দলে রিয়ালের প্রাধান্য ছবি: সংগৃহীত

এবারের উয়েফার বর্ষসেরা দল নির্বাচনের জন্য মনোনীত খেলোয়াড়দের তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের তারকাদেরই প্রাধান্য।

ঢাকা: এবারের উয়েফার বর্ষসেরা দল নির্বাচনের জন্য মনোনীত খেলোয়াড়দের তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের তারকাদেরই প্রাধান্য।

৪০ জনের এই তালিকার প্রায় অর্ধেক খেলোয়াড়ই স্প্যানিশ লা লিগার। যেখানে রিয়াল থেকেই জায়গা পেয়েছেন ৮ ফুটবলার।

ব্যালন ডি'অর জয়ে এগিয়ে থাকা রোনালদো সহ রিয়াল থেকে জায়গা করে নিয়েছেন গোলরক্ষক কেইলর নাভাস। ডিফেন্ডার হিসেবে আছেন সার্জিও রামোস, পেপে, দানি কারভাহাল। মিডফিল্ডার পজিশনে রিয়াল থেকে ঠাঁই পেয়েছেন লুকা মদ্রিচ আর টনি ক্রুস। স্ট্রাইকার হিসেবে রোনালদো বাদেও জায়গা পেয়েছেন ওয়েলস তারকা গ্যারেথ বেল।

স্পেনের শীর্ষ লিগ লা লিগা থেকে জায়গা পেয়েছেন মোট ১৮ জন। ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে আছেন ১২ জন। জার্মানির বুন্দেসলিগা থেকে আছেন ৫ জন খেলোয়াড়। এছাড়া, ইতালির সেরি আ থেকে জুভেন্টাসের তারকারাও মনোনয়ন পেয়েছেন।  
 
রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে মনোনয়ন পাওয়াদের মধ্যে আছেন জেরার্ড পিকে, আন্দ্রেস ইনিয়েস্তা, মেসি, নেইমার আর সুয়ারেজ।

ইউরোপের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা আগামী ৫ জানুয়ারি বর্ষসেরা একাদশ ঘোষণা করবে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ২২ নভেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।