ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

টাঙ্গাইলে জেএফএ কাপের উদ্বোধন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
টাঙ্গাইলে জেএফএ কাপের উদ্বোধন

জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের (জেএফএ) সহায়তায় গেল কয়েক বছর ধরে নিয়মিত অনুষ্ঠিত হচ্ছে ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা চ্যাম্পিয়নশিপ।’ রোববার (২৭ নভেম্বর) থেকে দেশের সাতটি ভেন্যুতে মাঠে গড়িয়েছে এই টুর্নামেন্ট।

ঢাকা: জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের (জেএফএ) সহায়তায় গেল কয়েক বছর ধরে নিয়মিত অনুষ্ঠিত হচ্ছে ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা চ্যাম্পিয়নশিপ। ’ রোববার (২৭ নভেম্বর) থেকে দেশের সাতটি ভেন্যুতে মাঠে গড়িয়েছে এই টুর্নামেন্ট।

টাঙ্গাইল জেলা স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টাঙ্গাইল ভেন্যুর খেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক (সার্বিক) মো: আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টাঙ্গাইল ভেন্যুতে দিনের প্রথম খেলায় মুখোমুখি হওয়ার কথা ছিল শেরপুর ও জামালপুর জেলার। কিন্তু শেরপুর জেলা অনুপস্থিত থাকায় ওয়াকওভার পায় জামালপুর জেলা। জামালপুর জেলা সেমিফাইনালে উন্নীত হয়েছে। আগামীকাল টাঙ্গাইল জেলার বিপক্ষে সেমিফাইনালে লড়বে জামালপুর জেলা।  

দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় নেত্রকোনা ও গাজীপুর জেলা। খেলায় নেত্রকোনাকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে গাজীপুর জেলা। গাজীপুর জেলার ফারজানা বিথি জোড়া গোল করে দলের জয় নিশ্চিত করেন। আগামীকাল সেমিফাইনালে গাজীপুর জেলার প্রতিপক্ষ ময়মনসিংহ জেলা। এই ভেন্যুর চ্যাম্পিয়ন দল চূড়ান্তপর্বে খেলার সুযোগ পাবে।

জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৬’ এর সাতটি ভেন্যু হলো টাঙ্গাইল জেলা স্টেডিয়াম, রংপুর জেলা স্টেডিয়াম, লক্ষ্মীপুর জেলা স্টেডিয়াম, নড়াইল জেলা স্টেডিয়াম, রাজশাহী জেলা স্টেডিয়াম, সাতক্ষীরা জেলা স্টেডিয়াম ও ফরিদপুর জেলা স্টেডিয়াম।  

টাঙ্গাইল জেলা স্টেডিয়ামে লড়বে টাঙ্গাইল, ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, গাজীপুর ও নেত্রকোনা জেলা। রংপুর জেলা স্টেডিয়ামে খেলবে রংপুর, ঠাকুরগাঁও, গাইবান্ধা, নীলফামারী, পঞ্চগড় ও লালমনিরহাট জেলা। লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে লড়বে লক্ষ্মীপুর, সিলেট, কক্সবাজার, ফেনী ও খাগড়াছড়ি জেলা। নড়াইল জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে নড়াইল, যশোর, গোপালগঞ্জ, মাদারীপুর ও মাগুরা জেলা।  রাজশাহী জেলা স্টেডিয়ামের খেলবে রাজশাহী, কুষ্টিয়া, সিরাজগঞ্জ ও বগুড়া জেলা। সাতক্ষীরা জেলা স্টেডিয়ামে লড়বে খুলনা, পটুয়াখালী ও সাতক্ষীরা জেলা। আর ফরিদপুর জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে ফরিদপুর, মানিকগঞ্জ ও নারায়ণগঞ্জ।  

সাতটি ভেন্যুর সাত চ্যাম্পিয়ন ও আরো একটি দলসহ মোট আটটি দল চূড়ান্ত পর্বে লড়বে ঢাকায়।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ২৭ নভেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।