ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ফুটবল

শাপেকোয়েনসের জন্য খেলা হচ্ছে না নেইমারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
শাপেকোয়েনসের জন্য খেলা হচ্ছে না নেইমারের ছবি:সংগৃহীত

মর্মান্তিক বিমান দুর্ঘটনায় সব হারানো ক্লাব শাপেকোয়েনসের জন্য এগিয়ে এসেছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। নিহত খেলোয়াড়-কর্মকর্তাদের পরিবারকে সহায়তার জন্য একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের পরিকল্পনা করা হয়েছিল।

ঢাকা: মর্মান্তিক বিমান দুর্ঘটনায় সব হারানো ক্লাব শাপেকোয়েনসের জন্য এগিয়ে এসেছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। নিহত খেলোয়াড়-কর্মকর্তাদের পরিবারকে সহায়তার জন্য একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের পরিকল্পনা করা হয়েছিল।

আগামী ২৫ জানুয়ারি ব্রাজিলের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে কলম্বিয়ার বিপক্ষে নেইমাররা খেলবে। ফিফা ও দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) সঙ্গে আলোচনা করে বিষয়টি নিশ্চিত করেন সিবিএফ’র সাধারণ সম্পাদক ওয়াল্টার ফেল্দমান।

কিন্তু এ ম্যাচে খেলতে পারছেন না সেলেকাওদের সেরা তারকা নেইমার। এ ম্যাচটি ফিফার সূচিতে না থাকা কোচ তিতে তার দলে নেবেন দেশটির ঘরোয়া লিগে খেলা ফুটবলারদের।

ক’দিন আগে কলম্বিয়ায় বিমান দুর্ঘটনায় ৭১ জন মারা যান। যাদের মধ্যে ছিলেন ব্রাজিলিয়ান ক্লাবটির খেলোয়াড়, স্টাফ ও কর্মকর্তারা। তারা কলম্বিয়ার আতলেতিকো নাসিওনালের বিপক্ষে কোপা সুদামেরিকানার ফাইনাল খেলতে গিয়ে না ফেরার দেশে পাড়ি জমান।

গোটা ফুটবল বিশ্বই শাপেকোয়েনসের শোক লাঘব করার চেষ্টা করে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশের দল ও খেলোয়াড়রা সাহায্যের হাত বাড়িয়ে দিতে চাইছে। তারই ধারাবাহিকতায় নিজ দেশের ফুটবল সংস্থাও এগিয়ে এসেছে।

ইতোমধ্যেই ব্রাজিল ও আর্জেন্টিনার সাবেক দুই আইকন রোনালদিনহো ও হুয়ান রোমান রিকুয়েলমে বিনা পারিশ্রমিকে শাপেকোয়েনসের জার্সিতে খেলার প্রতিশ্রুতি দিয়েছেন। সবার একটাই প্রত্যাশা, শাপেকোয়েনসে ফুটবল ক্লাব আবার মাথা তুলে দাঁড়াবে।

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।