ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

লড়াইটা তাহলে দুই আবাহনীর মধ্যেই!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
লড়াইটা তাহলে দুই আবাহনীর মধ্যেই! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম-ফাইল ফটো

দেখতে দেখতে শেষ হয়ে এলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুম। ১২ দলের মধ্যে ২০তম রাউন্ড শেষে ১৩ জয় ‍ও ৭ ড্র’য়ে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে দেশের ঐতিহ্যবাহী দল ঢাকা আবাহনী। সমান সংখ্যক ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে চট্টগ্রাম আবাহনী।

ঢাকা: দেখতে দেখতে শেষ হয়ে এলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুম। দেশের ১২টি ক্লাবের অংশগ্রহণে গেল ২৪ জুলাই চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আরামবাগ ক্রীড়া সংঘের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছিল প্রিমিয়ার লিগ ফুটবলের এবারের আসর।

ডাবল লিগ পদ্ধতিতে জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে এরই মধ্যে শেষ হেয়েছে ২০তম রাউন্ডের খেলা। বাকি আছে আর ২ রাউন্ড।

১২ দলের মধ্যে ২০তম রাউন্ড শেষে ১৩ জয় ‍ও ৭ ড্র’য়ে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে দেশের ঐতিহ্যবাহী দল ঢাকা আবাহনী। সমান সংখ্যক ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে চট্টগ্রাম আবাহনী।

এই মৌসুমে ঢাকা ও চট্টগ্রাম দুই আবাহনীরই বাকি আছে আর দুটি করে ম্যাচ। পঞ্চম প্রিমিয়ার লিগ শিরোপা ঘরে তুলতে আকাশী নীলদের দুই ম্যাচের একটিতেও হারা যাবে না। সম্ভব হলে দুটোতেই জয়, না হলে একটিতে জয় ও একটি শেষ করতে হবে সমতা নিয়ে।

তাহলে তাদের পয়েন্ট হবে ৫০। আর দুটিতেই জয় নিশ্চিত করতে পারলে পয়েন্ট গিয়ে দাঁড়াবে ৫২-তে। ফলে দলটি চট্টগ্রাম আবাহনীর ধরাছোঁয়ার বাইরে চলে যাবে।

কেননা ২০ রাউন্ড শেষে মামুনুলদের পয়েন্ট ৪৩। তারা যদি বাকি দুটি ম্যাচ টানাও জিতে নেয়, পয়েন্ট হবে ৪৯। আর যদি এমন হয়, ঢাকা আবাহনী একটি ম্যাচ হেরে গেছে তবে তাদের পয়েন্ট হবে ৪৯।

সেই ক্ষেত্রে শিরোপা নির্ধারণে দু’দলকেই খেলতে হবে প্লে-অফ।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ২০ ডিসেম্বর, ২০১৬
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।