ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

লিপজিগকে হারিয়ে এককভাবে শীর্ষে বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
লিপজিগকে হারিয়ে এককভাবে শীর্ষে বায়ার্ন বায়ার্নের জয় উল্লাস-ছবি:সংগৃহীত

চলতি মৌসুমে চমক দেখানো আরবি লিপজিগের বিপক্ষে ৩-০ ব্যবধানের বড় জয়ই পেল বায়ার্ন মিউনিখ। আর এ জয়ের ফলে বুন্দেসলিগার পয়েন্ট টেবিলে এককভাবে শীর্ষে জায়গা করে নিল কার্লো আনচেলত্তির শিষ্যরা। এতদিন দু’দলেরই সমান পয়েন্ট ছিল।

ঢাকা: চলতি মৌসুমে চমক দেখানো আরবি লিপজিগের বিপক্ষে ৩-০ ব্যবধানের বড় জয়ই পেল বায়ার্ন মিউনিখ। আর এ জয়ের ফলে বুন্দেসলিগার পয়েন্ট টেবিলে এককভাবে শীর্ষে জায়গা করে নিল কার্লো আনচেলত্তির শিষ্যরা।

এতদিন দু’দলেরই সমান পয়েন্ট ছিল।

বুধবার রাতে ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারিনায় নতুন শক্তির লিপজিগকে আতিথিয়েতা জানায় বায়ার্ন। তবে ম্যাচের প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হওয়া সফরকারীদের ৩-০ ব্যবধানে পিছিয়ে দেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।  

১৭ মিনিটে গোল করেন থিয়াগো আলকান্ত্রা। আর ২৫ মিনিটে জাভি আলোনসো গোল করে দলের লিড দ্বিগুন করেন। ম্যাচের ৩০ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লিপজিগের ফুটবলার এমিল ফরসবার্গ। ফলে ১০ জনের দলে পরিণত হয় তারা।

প্রথমার্ধের শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন স্ট্রাইকার রবার্ট লেভান্ডভস্কি। ফলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় বাভারিয়ানরা। কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত এই ব্যবধানেই সন্তুষ্ট থাকতে হয় আনচেলত্তি শিষ্যদের।

১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে বায়ার্ন। সমান ম্যাচে তিন পয়েন্ট কমে দুই রয়েছে লিপজিগ।

বাংলাদেশ সময়: ০৯২২ ঘণ্টা, ২২ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।