ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ফুটবল

উড়ন্ত জয়ে ছন্দে ফিরলো পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
উড়ন্ত জয়ে ছন্দে ফিরলো পিএসজি পুরো ম্যাচ জুড়ে এমনই আক্রমণাত্মক ছিলেন কাভানিরা/ছবি:সংগৃহীত

দুর্দান্ত পারফরম্যান্সেই সমালোচকদের মুখ বন্ধ করে চেনা রূপে ফিরলো পিএসজি। লরিয়েন্তকে ৫-০ গোলে উড়িয়ে লিগ ওয়ান লিডার নিসের সঙ্গে পয়েন্টের পার্থক্য পাঁচে নামিয়ে আনলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ঢাকা: দুর্দান্ত পারফরম্যান্সেই সমালোচকদের মুখ বন্ধ করে চেনা রূপে ফিরলো পিএসজি। লরিয়েন্তকে ৫-০ গোলে উড়িয়ে লিগ ওয়ান লিডার নিসের সঙ্গে পয়েন্টের পার্থক্য পাঁচে নামিয়ে আনলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

টানা তিন ম্যাচে জয়হীন (১ ড্র, ২ হার) থেকে ঘরের মাঠে তলানিতে থাকা লরিয়েন্তের মুখোমুখি হয় ইউনাই এমেরির শিষ্যরা। পুরো ম্যাচ জুড়েই আক্রমণাত্মক ফুটবলে পুরনো ছন্দে ফেরে পিএসজি। ম্যাচের ২৫ মিনিটে লিড এনে দেন ডিফেন্ডার থমাস মিউনিয়ার। প্রথমার্ধের এক মিনিট আগে লরিয়েন্ত ডিফেন্ডার জার্গো তোরের আত্মঘাতী গোলে ২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয় শুরুর পাঁচ মিনিটের মাথায় স্কোরশিটে খাতায় নাম লেখান ব্রাজিলিয়ান তারকা থিয়াগো সিলভা। ৬৩ মিনিটে পেনাল্টির সুবাদে সতীর্থদের উদযাপনের মধ্যমণি হন উরুগুইয়ান স্ট্রাইকার এডিনসন কাভানি। ৭০ মিনিটে পাঁচ নম্বর গোলটি করেন সিলভার স্বদেশী লুকাস মৌরা। বিপরীতে একটি গোলও পরিশোধ করতে পারেনি ভিজিটররা।

পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে থেকে মৌসুমের মধ্যবর্তী সময়ের বিরতিতে গেল পিএসজি। এখন ক্রিসমাসের (বড়দিনের) ছুটি উপভোগ করবেন ডি মারিয়া-কাভানি-মাতুইদিরা। ১৯ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ১২ জয়, তিন ড্র ও চার হারে ৩৯। ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে নিস। দুই পয়েন্ট পিছিয়ে দুইয়ে মোনাকো।

আগামী ১৪ জানুয়ারি (শনিবার) পরবর্তী লিগ ম্যাচে রেনেসের মাঠে নামবে পিএসজি। তার আগে ৪ জানুয়ারি তিউনিসিয়ায় ক্লাব আফ্রিকাইনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ফ্রেঞ্চ জায়ান্টরা। এরপর থাকছে দু’টি গুরুত্বপূর্ণ ম্যাচ। ৮ জানুয়ারি বাস্তিয়া (ফ্রেঞ্চ কাপ) ও চারদিন পর এফসি মেটজের বিপক্ষে ফ্রেঞ্চ লিগ কাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচ।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।