ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ফুটবল

‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, আফগানিস্তান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, আফগানিস্তান সাফ নারী ফুটবলের স্পন্সর ওয়ালটন/ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাফ নারী চ্যাম্পিয়নশিপ-২০১৬ বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক হিসেবে ‘ওয়ালটন’র নাম ঘোষণা করলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে বাফুফে সম্মেলন কক্ষে এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এই নাম ঘোষণা করা হয়।

ঢাকা: সাফ নারী চ্যাম্পিয়নশিপ-২০১৬ বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক হিসেবে ‘ওয়ালটন’র নাম ঘোষণা করলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে বাফুফে সম্মেলন কক্ষে এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এই নাম ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ নারী ফুটবল উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ানলটনের হেড অব গেমস অ্যান্ড ওয়েলফেয়ার এএফএম ইকবাল বিন আনোয়ার ডন।

টুর্নামেন্টের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ নারী দলকে নগদ ৫ লাখ টাকা দিচ্ছে ওয়ালটন। এছাড়া দলের জার্সি ও কিটসের জন্য থাকছে আলাদা বরাদ্দ।

২৬ ডিসেম্বর থেকে ভারতের শিলিগুঁড়ির ‘কাঞ্চনজঙ্গা’ স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার মেয়েদের ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই ‘সাফ নারী চ্যাম্পিয়নশিপ ২০১৬। ’ গেল তিন আসরের ধারাবাহিকতায় এটি চ্যাম্পিয়নশিপের চতুর্থ আসর। এই আসরে দক্ষিণ এশিয়ার আটটি দেশের মধ্যে পাকিস্তান ছাড়া অংশ নিচ্ছে বাকি ৭টি দেশই। জানা গেছে পাকিস্তান এই টুর্নামেন্টে অংশ নিতে অনাগ্রহ প্রকাশ করেছে।

টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে অংশ নিচ্ছে ৪টি দেশ আর ‘বি’তে ৩টি। ‘এ’ গ্রুপে আছে তিনবারের রানার আপ দল নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভুটান। আর ‘বি’তে আছে তিনবারের চ্যাম্পিয়ন ভারত, বাংলাদেশ ও আফগানিস্তান।
 
টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচটি আফগানিস্তানের বিপক্ষে, যা অনুষ্ঠিত হবে ২৯ ডিসেম্বর। দ্বিতীয়টি ভারতের বিপক্ষে, ৩১ ডিসেম্বর। এই দুই ম্যাচের যে কোনো একটিতে জিততে পারলেই সেমিফাইনালে উঠে যাবে বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টের সেমিফাইনাল ২ জানুয়ারি ও ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ৪ জানুয়ারি।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ২২ ডিসেম্বর ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।