ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ফুটবল

শীর্ষে থেকে বছর শেষ আর্জেন্টিনা-ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
শীর্ষে থেকে বছর শেষ আর্জেন্টিনা-ব্রাজিলের মেসির আর্জেন্টিনা শীর্ষে, নেইমারের ব্রাজিল দুইয়ে/ছবি: সংগৃহীত

বছর শেষ হতে আর ক’দিন বাকি। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, ফিফা চলতি বছরে শেষবারের মতো র‌্যাংকিং প্রকাশ করেছে। যেখানে শীর্ষ ২৮ দেশের র‌্যাংকিংয়ে কোনো পরিবর্তন আসেনি। তবে, দুইধাপ পিছিয়েছে বাংলাদেশ।

ঢাকা: বছর শেষ হতে আর ক’দিন বাকি। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, ফিফা চলতি বছরে শেষবারের মতো র‌্যাংকিং প্রকাশ করেছে।

যেখানে শীর্ষ ২৮ দেশের র‌্যাংকিংয়ে কোনো পরিবর্তন আসেনি। তবে, দুইধাপ পিছিয়েছে বাংলাদেশ।

গত বিশ্বকাপের রানার্স আপ আর্জেন্টিনা আগের মতোই শীর্ষস্থানটি ধরে রেখেছে। দুইয়ে থেকে বছর শেষ করেছে ব্রাজিল। বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি তিন নম্বরে থেকে নতুন বছর শুরু করবে।

১৬৩৪ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। ১৫৪৪ পয়েন্ট নিয়ে দুইয়ে নেইমারের ব্রাজিল। ১৪৩৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থেকে বছর শেষ করলো ব্রাজিল বিশ্বকাপের চ্যাম্পিয়ন জার্মানরা।

এছাড়া, চার থেকে দশ নম্বরে রয়েছে যথাক্রমে চিলি, বেলজিয়াম, কলম্বিয়া, ফ্রান্স, পর্তুগাল, উরুগুয়ে এবং স্পেন। ১১ নম্বর থেকে ২০ নম্বর পর্যন্ত জায়গাগুলো ধরে রেখেছে যথাক্রমে সুইজারল্যান্ড, ওয়েলস, ইংল্যান্ড, ক্রোয়েশিয়া, পোল্যান্ড, ইতালি, কোস্টারিকা, মেক্সিকো, পেরু এবং ইকুয়েডর।

এদিকে, দুইধাপ পিছিয়ে ১৮৫তম স্থানে চলে এসেছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ২২ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।