ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের জন্য অপেক্ষা আরও দুই বছর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
নেইমারের জন্য অপেক্ষা আরও দুই বছর নেইমার/ছবি: সংগৃহীত

এবারের ব্যালন ডি’অর পুরস্কারের তালিকায় পঞ্চমস্থানে থেকে শেষ করেছেন নেইমার। ৩০টির অধিক গোল করে বার্সায় গত দুই মৌসুম শেষ করেন এই ব্রাজিলিয়ান সেনসেশন।

ঢাকা: আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি আর পর্তুগিজ আইকন ক্রিস্টিয়ানো রোনালদোকে খুব শিগগিরই টপকে যাচ্ছেন নেইমার। এমনটি বিশ্বাস ব্রাজিলের সাবেক তারকা ফুটবলার গিলবার্তোর।

সাবেক এই ব্রাজিলিয়ান জানান, খুব বেশি অপেক্ষা করতে হবে না। নেইমার আগামী দুই বছর পরই ফুটবল বিশ্বকে দেখিয়ে দেবে সেই সেরা। এই গ্রহের এক নম্বর ফুটবলার হতে নেইমার পেছনে ফেলবেন মেসি-রোনালদোকে।

ব্রাজিলের জার্সি গায়ে ৩৫ ম্যাচ খেলা গিলবার্তো জিতেছেন কনফেডারেশন্স কাপ, জিতেছেন কোপা আমেরিকার শিরোপা। দুইবার হলুদ জার্সি গায়ে নেমেছেন বিশ্বকাপের মঞ্চে।

ক্লাব ক্যারিয়ারে ৪১৮ ম্যাচ খেলা সেলেকাওদের অভিজ্ঞ এই তারকা মিডফিল্ডার আরও জানান, ‘নেইমার আমাদের সেরা অস্ত্র। সে শুধু আমাদেরই না, পুরো বিশ্বের সেরা ফুটবলারদের মধ্যে অন্যতম। আমি মনে করি, এ মুহূর্তে মেসি আর রোনালদোর থেকে অল্প কিছুটা দূরে রয়েছে নেইমারের অবস্থান। সে মাত্রই ইউরোপ মাতাতে শুরু করেছে। তবে, আমার পূর্ণ বিশ্বাস আর দুটি বছর পরই নেইমার এককভাবে বিশ্বসেরা ফুটবলার হিসেবে নিজেকে প্রমাণ করবে। ’

এবারের ব্যালন ডি’অর পুরস্কারের তালিকায় পঞ্চমস্থানে থেকে শেষ করেছেন নেইমার। যেখানে তারই ক্লাব সতীর্থ মেসিকে হটিয়ে অ্যাওয়ার্ডটি জিতেছেন রিয়াল মাদ্রিদ উইঙ্গার রোনালদো। আর তালিকার তৃতীয়স্থান দখল করেন অ্যাতলেটিকো মাদ্রিদের স্ট্রাইকার অ্যান্তোনিও গ্রিজম্যান। ৩০টির অধিক গোল করে বার্সায় গত দুই মৌসুম শেষ করেন নেইমার।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ৩০ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।