ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

মাঠে আসেনি দুই দল, আয়োজন ছিল বাফুফের!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৭
মাঠে আসেনি দুই দল, আয়োজন ছিল বাফুফের! মাঠে আসেনি দুই দল, আয়োজন ছিল বাফুফের!

গত বুধবার (০৪ জানুয়ারি) নজিরবিহীন ঘটনা দেখেছে বাংলাদেশ ফুটবল। প্রিমিয়ার লিগ ফুটবলে এ যাবতকালে যা ঘটেনি তা ঘটিয়ে অবনমনের নির্নায়ক প্লে অফে ম্যাচে অংশ নেয়ার কথা থাকলেও বঙ্গবন্ধু স্টেডিয়ামে যায়নি প্লে অফের (প্রথম লেগ) দুই দল সকার ক্লাব ফেনী ও উত্তর বারিধারা। দ্বিতীয় লেগের ম্যাচের একই ঘটনা।

তবে দু’দলের কেউই মাঠে উপস্থিত না থাকলেও গতবারের মতো এই ম্যাচের আগে উপস্থিত ছিলেন রেফারিরা। বাইলজ অনুয়ায়ী ম্যাচ শুরুর নির্ধারিত সময়ের ১৫ মিনিট বেশি অপেক্ষা করে তারা মাঠ থেকে বেরিয়ে যান।

বাফুফের বিদ্যমান আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রিমিয়ার লিগের অবনমনের ম্যাচের এই দুই দল স্টেডিয়ামে উপস্থিত ছিল না।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের এবারের আসরে ২২ রাউন্ড শেষে সমান ১৮ পয়েন্ট ছিল সকার ক্লাব ফেনী ও উত্তর বারিধারার। প্রিমিয়ার লিগের বাইলজ অনুযায়ী এবার অবনমনে যাবে এই দুই দলের ভেতর থেকে একটি দল। সেই দলটি নির্বাচনের জন্যই বাইলজে প্লে অফের নির্দেশনা দেয়া ছিল, যা দুই লেগেই উপেক্ষা করলো এই দুটি দল।

এর আগে গত মঙ্গলবার (৩ জানুয়ারি) প্লে অফ খেলতে অস্বীকৃতি জানিয়ে বাফুফে বরাবর চিঠি দিয়েছিল সকার ক্লাব ফেনী ও উত্তর বারিধারা। তবে, ম্যাচ আয়োজনের সব কিছুই প্রস্তুত থাকবে বলে জানিয়েছিল বাফুফের প্রফেশনাল লিগ কমিটি।

আয়োজন যথারীতি আগের মতো থাকলেও মাঠে উপস্থিত হয়নি দল দুটি। আর দ্বিতীয় লেগের ম্যাচ আয়োজন করে বাফুফের এমন কাণ্ডজ্ঞানহীন কাজেও অবাক অনেকেই। কারণ, দল দুটি যদি মাঠে আসতো, ম্যাচে অংশ নিতো তাহলে বাইলজ অনুযায়ী সমস্যায় পড়ে যেতো বাফুফের প্রফেশনাল লিগ কমিটি। কিংবা একটি দল যদি মাঠে উপস্থিত থাকতো তাহলেও সমস্যায় পড়তো বাফুফের প্রফেশনাল লিগ কমিটি। তবে, শুধুমাত্র আনুষ্ঠানিকতার জন্য ম্যাচ আয়োজন করা হয়েছিল বলে বাফুফের একটি সূত্র জানায়। এদিকে, বাইলজ অনুযায়ী খেলতে অস্বীকৃতি জানানোর কারণে লিগে দল দুটির জায়গা এখন দ্বিতীয় স্তরে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ০৭ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।