ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেসির ওপর চটেছেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
মেসির ওপর চটেছেন ম্যারাডোনা মেসি ও ম্যারাডোনা-ছবি:সংগৃহীত

সুইজারল্যান্ডের জুরিখে হয়ে গেল ফিফা ২০১৬ বর্ষসেরা ফুটবলার পুরস্কার বিতরণী। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিংবদন্তি বিশ্বসেরা ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। তবে আলোকিত এ অনুষ্ঠানে লিওনেল মেসি ও বার্সেলোনার কেউই উপস্থিত না থাকার কারণে চটেছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী এ তারকা।

এ অনুষ্ঠানে মূল পুরস্কার ফিফা বর্ষসেরা ফুটবলারের অ্যাওয়ার্ড জিতেছেন রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো। পুরস্কার মনোনয়নে ছিলেন বার্সেলোনার তারকা মেসিও।

আর অনুষ্ঠানে সতীর্থ লুইস সুয়ারেজ, নেইমার ও জেরার্ড পিকের সঙ্গে মেসির আসার কথা থাকলেও অ্যাতলেটিক বিলবাওয়ের বিপক্ষে কোপা দেল রে’র ম্যাচের কারণে অপারগতা জানিয়েছে বার্সা।

এ প্রসঙ্গে ম্যারোডোনা বলেন, ‘আমি মেসির প্রতি হতাশ। ঘরে বসে টেলিভিশন দেখলে কিছুই অর্জন করা সম্ভব না। লড়তে হলে এখানে আসতে হবে। আমি জানি না এত গুরুত্বপূর্ণ একটি ইভেন্টে বার্সেলোনা কেন এলো না? তাদের সব সময় অগ্রাধিকার দেওয়া হয়। আমার মনে হয় বার্সেলোনায় থেকে তারা যা লড়বে, এখানে এসে আরও ভালো কিছু করতে পারতো। ’

এদিকে কাতালানদের ওপর চটেছেন রিয়ালের সাবেক আইকন রবার্তো কার্লোসও। তিনি জানা বার্সার সিদ্ধান্ত ভুল ও রোনালদোর কাছ থেকে মেসির ভদ্রতা শেখা উচিৎ।

ব্রাজিলের সাবেক এ তারকা বলেন, ‘লিও ও বার্সা এখানে না আসায় আমি খু্বই বিরক্ত। তাদের প্রচুর গ্রেট ফুটবলার রয়েছে আর এখানে তাদের থাকাটা দারুণ হতো। আমরা সবাই এখানে মেসি, অন্য বড় ফুটবলার ও বার্সার কোচকে দেখতে চেয়েছি। এটা ফিফার পুরস্কার। ফিফা হলো ফুটবলের সর্বোচ্চ সংস্থা। সুতরাং সবাইকে এখানে আসা উচিৎ। এখানে রোনালদোর কাছ থেকেও মেসির অনেক কিছু শেখার আছে। ’

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, ১০ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।