ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

দিবালা ম্যাজিকে জিতল জুভেন্টাস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
দিবালা ম্যাজিকে জিতল জুভেন্টাস

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে পাওলো দিবালার অবিশ্বাস্য ফ্রি-কিক গোলে অ্যাতলেতিকো মাদ্রিদকে হারিয়েছে জুভেন্টাস।

ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই ক্রিস্টিয়ানো রোনালদোকে মাঠে নামান মাউরিসিও সারি। কিন্তু প্রথমার্ধে ইনজুরি কাটিয়ে ফেরা এই পর্তুগিজ উইঙ্গারকে খুঁজেই পাওয়া যায়নি।

বল দখলে আধিপত্য থাকলেও স্বাগতিকদের খেলায়ও ছন্দের অভাব ছিল স্পষ্ট। কিন্তু দিবালার ওই এক গোলেই সব পাল্টে গেল।

ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে অ্যাতলেতিকোর ডি-বক্সের ডান দিকে বেশ দুরূহ কোণে ফ্রি-কিক পেয়েছিল জুভেন্টাস। অমন কোণ থেকে কেউ গোল করতে পারেন তা হয়তো দুই দলের কেউই ভাবেননি। কিক নেওয়ার আগে মুচকি হাসি দিয়ে যেন কিছুটা রহস্য করে নিলেন দিবালা। কিন্তু রাইট উইং থেকে নেওয়া তার বাঁকানো ফ্রি-কিক যে প্রতিপক্ষের ডিফেন্সের সবাইকে বোকা বানিয়ে দূরের পোস্ট খুঁজে নেবে, তা হয়তো আর্জেন্টাইন ফরোয়ার্ড নিজেও ভাবেননি।

গোল হজম করে দিয়েগো সিমিওনের শিষ্যরা শোধ করবে তো দূরে থাকুক, তেমন কার্যকর কোনো সুযোগই তৈরি করতে পারেনি। সফরকারীদের বেশকিছু আক্রমণ তুরিনের বুড়িদের রক্ষণেই সীমাবদ্ধ থাকে। তবে শেষ বাঁশি বাজার ঠিক আগে সমতা ফেরানোর দারুণ এক সুযোগ নষ্ট করেন অ্যাতলেতিকোর মোরাতা। ফেলিক্সের দারুণ এক পাস বক্সে ঢুকলে তা ধরে গোলমুখে ঠেলে দেন কোরেয়া, কিন্তু দৌড়ে গিয়েও ঠিকমতো শট নিতে ব্যর্থ হন মোরাতা।

এই নিয়ে ৫ ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করে শেষ ষোলোয় জায়গা করে নিল জুভেন্টাস। আর সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে অপেক্ষা বাড়লো অ্যাতলেতিকোর।

বাংলাদেশ সময়: ০৪৪০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।