ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ফুটবল

অ্যাতলেটিকোর চ্যাম্পিয়নস লিগ দলে করোনা আঘাত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
অ্যাতলেটিকোর চ্যাম্পিয়নস লিগ দলে করোনা আঘাত

অ্যাতলেটিকো মাদ্রিদের চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্নে আঘাত হেনেছে করোনা ভাইরাস। পর্তুগালের লিসবনে কোয়ার্টার ফাইনাল খেলতে যাওয়ার আগে প্রত্যাশিত গ্রুপের দু’জনের শরীরে কোভিড-১৯ সংক্রমণের খবর পাওয়া গেছে।

যেখানে অন্তত একজন রয়েছেন ফুটবলার।

শুধু তাই নয়, সেই ফুটবলার তার যেসব সতীর্থদের সংস্পর্শে গেছেন, ধারণা করা হচ্ছে তার দ্বারা অন্যরাও ক্ষতিগ্রস্ত হয়েছেন।

লিসবনে উড়তে যাওয়া অ্যাতলেটিকোর ৯৩ সদস্যের গ্রুপকে রোববার (০৯ আগস্ট) পিসিআরে পরীক্ষা করানো হয়। আর সেখানেই এমন দুঃসংবাদ শুনে দলটির চ্যাম্পিয়নস লিগ যাত্রায় ধাক্কা আসে।

সেই দুজনকেই এখন নিজ বাসায় আইসোলেশনে পাঠানো হয়েছে। যদিও নিরাপত্তার স্বার্থে তারে পরিচয় গোপন রাখা হয়েছে।

এক বিবৃতিতে অ্যাতলেটিকো জানায়, গতকাল (শনিবার, ৮ আগস্ট) লিসবনে যাওয়ার আগে সিউদাদ দেপোর্তিভো দে মাজাদাহোনদাতে দলের সবাইকে পিসিআরে করোনা পরীক্ষা করানো হয়। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের আগে এটি উয়েফার প্রোটোকলের একটি অংশ ছিল। পরীক্ষার ফলাফলে জানা গেছে, দুজন করোনা পজিটিভ। দুজনকেই নিজেদের বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। ব্যাপারটা এর মধ্যেই উয়েফা, স্প্যানিশ ও পর্তুগিজ স্বাস্থ্য সংস্থা, ফুটবল ফেডারেশন ও জাতীয় ক্রীড়া কাউন্সিলকে জানিয়ে দেওয়া হয়েছে। একই রকম ভাবে এ অবস্থায় প্রয়োজনীয় সকল প্রোটোকল অনুসরণ করা হচ্ছে। লিসবনে নামার সঙ্গে সঙ্গে বাকিদের আবার পিসিআর পরীক্ষা করা হবে। করোনা আক্রান্ত দুজনের সান্নিধ্যে যারা সবচেয়ে বেশি থাকেন এ কয়দিনে তাদের বের করা হবে। যে কারণে অনুশীলন শিডিউল, পর্তুগালের রাজধানীতে থাকার জায়গা, ও যাত্রার সকল কার্যক্রমে পরিবর্তন এসেছে। নতুন পরিকল্পনা খুব শিগগিরই উয়েফাকে জানানো হবে, জানানো হবে বাকি সবাইকেও।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।