ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ফুটবল

করোনা: আর্জেন্টিনায় ৫০টি ভেন্টিলেটর দিলেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
করোনা: আর্জেন্টিনায় ৫০টি ভেন্টিলেটর দিলেন মেসি আর্জেন্টিনার হাসপাতালগুলোতে ভেন্টিলেটর দিয়েছেন মেসি/ ছবি: সংগৃহীত

বার্সেলোনার জার্সিতে চ্যাম্পিয়নস লিগ জেতার লড়াইয়ে ব্যস্ত লিওনেল মেসি। তবে পাশাপাশি নিজ দেশ আর্জেন্টিনার কথা মোটেই ভুলে যাননি বার্সা অধিনায়ক।

বরং করোনা মহামারির বিরুদ্ধে নিজ দেশের মানুষের লড়াইয়ে যোগ্য সঙ্গ দিয়ে যাচ্ছেন তিনি।

দক্ষিণ আমেরিকার করোনা পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। এর মধ্যে আর্জেন্টিনার অবস্থা বেশ সঙ্গিন। দেশটির স্বাস্থ্য ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে। দেশের এই কঠিন মুহূর্তে হাত গুটিয়ে বসে থাকার পাত্র নন মেসি। নিজের প্রতিষ্ঠিত লিও মেসি ফাউন্ডেশনের মাধ্যমে আর্জেন্টিনার হাসপাতালগুলোর জন্য ৫০টি ভেন্টিলেটর কিনে দিয়েছেন তিনি।

গত মার্চের শেষদিকে স্পেনের স্বাস্থ্য ব্যবস্থা যেভাবে ভঙ্গুর হয়ে গিয়েছিল, আর্জেন্টিনার অবস্থাও এখন তেমনই। দেশটির অধিকাংশ হাসপাতালগুলোতে এখন মুমূর্ষু রোগীদের জন্য প্রয়োজনীয় ভেন্টিলেটরের সংকট তীব্র আকার ধারণ করেছে। এ অবস্থায় এগিয়ে এলো মেসির ফাউন্ডেশন। মেসির জন্মস্থান রোজারিওর কয়েকটি হাসপাতালে গত শুক্রবার ৫০টির মধ্যে ৩২টি ভেন্টিলেটর পৌঁছে গেছে।

এর আগে গত মে মাসেও রোজারিওতে বেশ কয়েকটি ভেন্টিলেটর দিয়েছিল মেসির ফাউন্ডেশন। এছাড়া কাতালুনিয়া ও আর্জেন্টিনায় করোনাযুদ্ধের জন্য ১ মিলিয়ন ইউরো দান করেছিলেন মেসি। শুধু কি তাই, করোনায় আক্রান্ত সুবিধাবঞ্চিতদের জন্য স্পেনের গ্রাহাম ফাউন্ডেশনে ৫ লাখ ইউরো দান করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।