ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ফুটবল

বাংলাদেশের বিশ্বকাপ বাছাই ম্যাচ এ বছর হচ্ছে না

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
বাংলাদেশের বিশ্বকাপ বাছাই ম্যাচ এ বছর হচ্ছে না

করোনা ভাইরাসের কারণে ফের পিছিয়ে গেল এশিয়া অঞ্চলের কাতার ২০২২ বিশ্বকাপ ও এশিয়ান কাপ ২০২৩ বাছাইপর্বের ম্যাচ। এ বছর আর হচ্ছেই না এই ম্যাচগুলো।

ফলে ইতোমধ্যে প্রস্তুতি শুরু করা  বাংলাদেশ ফুটবল দলকে আরও অপেক্ষায় থাকতে হবে।

এই দুটি বাছাইপর্বে বাংলাদেশ ফুটবল দলের আরও ৪ ম্যাচ বাকি রয়েছে। যেখানে চলতি বছরের মার্চ ও জুনে ম্যাচগুলো খেলার কথা ছিল লাল-সবুজদের। তবে সেসময় কোভিড-১৯ পরিস্থিতি ভয়াবহ হওয়ায় ফিফার সঙ্গে আলোচনা করে সূচি পেছাতে বাধ্য হয়েছিল এশিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (এএফসি)।

দীর্ঘ বিরতির পর আগামী অক্টোবর ও নভেম্বরে বাংলাদেশকে ম্যাচগুলো খেলানোর সিদ্ধান্ত নেয় এএফসি। এই চারটি ম্যাচ সামনে রেখে অনুশীলনও শুরু করেছে ফুটবল দল। কিন্তু ফিফার সঙ্গে আলোচনা করে এএফসি ফের পিছিয়েছে ম্যাচগুলোর সূচি। জানানো হয়, আগামী বছর অনুষ্ঠিত হবে এ চারটি ম্যাচ।

এএফসির ওয়েবসাইটে বলা হয়েছে, আগামী অক্টোবর-নভেম্বরে আন্তর্জাতিক ফুটবলের সূচিতে হওয়ার কথা ছিল ম্যাচগুলো। আপাতত আর হচ্ছে না, ২০২১ সালে নতুন করে সূচি দেওয়া হবে বলেও জানানো হয়েছে বিবৃতিতে।

সংস্থাটির পক্ষ থেকে বলা হয়, ‘ফিফা ও এএফসি পরিস্থিতি পর্যবেক্ষণ করে বাছাইপর্বের ম্যাচগুলোর জন্য দিন তারিখ ঠিক করবে। সময় হলেই বাছাইপর্বের এ ম্যাচগুলোর সময়সূচি জানানো হবে। ’ 

এর আগে দ্বিতীয় পর্বের সূচিতে আগামী ৮ অক্টোবর দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বাছাইপর্ব শুরু করার কথা ছিল বাংলাদেশ দলের। এছাড়া দেশের মাটিতে ভারত (১২ নভেম্বর) ও ওমানের (১৭ নভেম্বর) বিপক্ষেও খেলার কথা ছিল। অন্য ম্যাচটি কাতারের বিপক্ষে দোহায় ১৩ অক্টোবর হওয়ার কথা ছিল।

বাংলাদেশ জাতীয় দল ‘ই’ গ্রুপে ৪ ম্যাচ খেলে এক পয়েন্ট নিয়ে  তলানিতে আছে।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।