ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ফুটবল

চ্যাম্পিয়নস লিগের সেরা গোল রোনালদোর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২০
চ্যাম্পিয়নস লিগের সেরা গোল রোনালদোর ক্রিস্টিয়ানো রোনালদো/ছবি: সংগৃহীত

এবারের চ্যাম্পিয়নস লিগে দল হিসেবে ব্যর্থ হয়েছে জুভেন্টাস। বাদ পড়েছে শেষ ষোলো থেকেই।

কিন্তু ব্যক্তিগত পারফরম্যান্সে ঠিকই উজ্জ্বল ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। দলের বাকিদের ব্যর্থতায় হতাশা সঙ্গী হলেও এতদিন পরে একটা সুখবর পেলেন পর্তুগিজ উইঙ্গার।  

চ্যাম্পিয়নস লিগের ২০১৯/২০ মৌসুমে শেষ ষোলোর দ্বিতীয় লেগে লিঁওর বিপক্ষে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের বাঁকানো শটে দৃষ্টিনন্দন এক গোল করেছিলেন রোনালদো। সমর্থকরা সেই সেই গোল ঠিকই মনে রেখেছেন। সেই সমর্থকদের ভোটেই সেরা গোলের খেতাব গেল রোনালদোর ঝুলিতে।  

উয়েফার অফিসিয়াল টুইটার একাউন্টে চ্যাম্পিয়নস লিগের সেরা গোল নির্বাচন নিয়ে সদ্য সমাপ্ত ভোটাভুটির ফলাফল প্রকাশ করা হয়েছে। সেই ফলাফলে সবচেয়ে বেশি ভোট পেয়েছে রোনালদোর ওই গোলটি। ম্যাচটি ২-১ গোলে জিতেও এবং দুই লেগ মিলিয়ে ২-২ সমতা সত্ত্বেও অ্যাওয়ে গোলের ধাক্কায় বিদায় নেয় জুভেন্টাস।

মোট ১০টি গোলের ভিডিও দিয়ে সমর্থকদের কাছে সেরা গোল কোনটি জানতে চেয়েছিল উয়েফা। প্রায় ৪ লাখ সমর্থকদের ভোট গণনা শেষে সেরা গোলের তালিকায় দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়েছেন জেনিতের বিপক্ষে দুর্দান্ত এক গোল করা আরবি লিপজিগের মিডফিল্ডার মার্সেল সাবিৎসার। তৃতীয় স্থানে আছে রোনালদোর জুভেন্টাস সতীর্থ হুয়ান কুয়াদ্রাদোর অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে করা গোলটি।

শীর্ষ দশে আরও আছে ইন্টার মিলানের বিপক্ষে প্রায় ভারসাম্য হারিয়ে ফেলা অবস্থায় করা বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেসের গোল। দুর্দান্ত এই গোলটি আছে চারে। আর পাঁচে আছে লিঁওর বিপক্ষে ডি-বক্সের কিছুটা বাইরে থেকে আচমকা শটে করা সার্জ ন্যাব্রির গোল। এছাড়া শীর্ষ দশে জায়গা পেয়েছে ম্যাক্সওয়েল কর্নেত, আরনিং হরলান্ড, দানি অলমো, লওতারো মার্টিনেস ও ডগলাস কস্তার গোল।

শীর্ষ দশ থেকে অনেকের ভ্রু কুঁচকে যেতেই পারে। কারণ নাপোলির বিপক্ষে প্রায় ৫ ডিফেন্ডারকে পরাস্ত করে মেসি যে অসাধারণ গোলটি করেছিলেন তা এই তালিকায় জায়গা পায়নি। সমর্থকরা তাই বেছে নেওয়ার সুযোগ থেকেও বঞ্চিত হয়েছেন। আর কে জানে, বার্সা অধিনায়কও আরও একটি ব্যক্তিগত অর্জন থেকে হয়তো বঞ্চিত হলেন।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।