ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ফুটবল

গ্রিজম্যানের বিনিময়ে ফেলিক্সকে দলে নিতে চেয়েছিলেন বার্তোমেউ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২০
গ্রিজম্যানের বিনিময়ে ফেলিক্সকে দলে নিতে চেয়েছিলেন বার্তোমেউ ফেলিক্স ও গ্রিজম্যান

বার্সেলোনার ক্লাব প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তোমেউকে নিয়ে বেশ আগে থেকেই সমালোচনা চলে আসছে। বিশেষ করে ক্লাব পরিচালনা নিয়ে তার দায়িত্বহীনতা ও অসচেতনতার জন্য বেশ সমালোচিত ক্লাব প্রেসিডেন্ট।

যার কারণে তার এই ক্লাবে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে।  

এবার সেই দায়িত্বহীনতার চিত্র আরও একবার ফুটে উঠেছে। চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ম্যাচে বিধ্বস্ত হওয়ার আগের দিন ক্লাব প্রসিডেন্ট বার্তোমেউ নাকি অ্যতলেটিকো মাদ্রিদকে আঁতোয় গ্রিজম্যানকে দিয়ে তাদের হোয়াও ফেলিক্সকে দলে ভেড়ানোর প্রস্তাব দিয়েছিলেন।

স্প্যানিশ গণমাধ্যম মার্কা বিষয়টি জানিয়েছে। তারা বলছে বার্তোমেউ গ্রিজম্যানকেও তার পুরোনো ক্লাবে ফিরে যাওয়ার কথা জানিয়েছিলেন ফেলিক্সকে পাওয়ার জন্য। তবে অ্যাতলেটিকো মাদ্রিদ বার্তোমেউর দেওয়া এই প্রস্তাব বিন্দুমাত্র বিবেচনায় না নিয়ে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। সর্বশেষ দল বদলের মৌসুমে দলে বড় কোনো ফুটবলার চুক্তিবদ্ধ করাতে পারেনি কাতালানরা। নেইমারকে ফেরনোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। এটা বার্তোমেউকে চাপে ফেলে দিয়েছে।

তবে এটা যে বার্তোমেউয়ের ক্লাব ব্যবস্থাপনার একটা দায়িত্বহীনতার উদাহরণ সেটা বলতে কোনো বাধা নেই। এটা অর্থ আয়ের একটা পথও বলা যেতে পারে। এই কারণে গ্রিজেম্যান যেখানে এক বছরে বেতন পান ২১ মিলিয়ন ইউরো সেখানে অ্যাতলেটিকো মাদ্রিদে ফেলিক্স বেতন পান মাত্র ৩.৫ মিলিয়ন ইউরো।

কিন্তু বার্তোমেউয়ের নেওয়া সিদ্ধান্ত নিয়ে বড় প্রশ্ন থাকে। মৌসুম শেষ হওয়ার আগে পুরো পরিস্থিতি বিবেচনা না করেই ফুটবলার দলে নেওয়ার সিদ্ধান্ত তিনি নিতে পারেন না। কোচের পরিকল্পনা অনুযায়ী ফুটবলার দলে নেওয়টাই বেশি শ্রেয়। যার বড় প্রমাণ বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান দায়িত্ব নিয়েই জানিয়েছেন যে গ্রিজম্যান তার মূল পরিকল্পনার মধ্যে রয়েছেন। আর এতেই বোঝা যায় যে বার্তোমেউয়ের নেওয়া সিদ্ধান্তটা ভুল ছিল।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।