ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ফুটবল

চ্যাম্পিয়নস লিগের মৌসুম সেরা দলে রোনালদোর জায়গা হয়নি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
চ্যাম্পিয়নস লিগের মৌসুম সেরা দলে রোনালদোর জায়গা হয়নি

দুদিন আগেই সদ্য শেষ হওয়া উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেরা গোলের মালিক হয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। অথচ এবার ঘোষিত হওয়া মৌসুমে সেরা দলে জায়গা পেলেন না এই জুভেন্টাস তারকা।

তবে সময়ের অন্য দুই সেরা তারকা লিওনেল মেসি ও নেইমার রয়েছেন এই দলের ফরোয়ার্ড লাইনে। অনুমিতভাবেই জায়গা পেয়েছেন আসরের সর্বোচ্চ গোলদাতা রবার্ট লেভান্ডভস্কি।

পারফরম্যান্সের আলোকে উয়েফার টেকনিক্যাল অবজারভারদের বেছে নিয়েছেন সদ্য সমাপ্ত ২০১৯-২০ চ্যাম্পিয়নস লিগে নেওয়া ২৩ সদস্যের মৌসুম সেরা দল। ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার ওয়েবসাইটে ঘোষণা করা হয়েছে। তবে শেষ ষোলোতে বিদায় নেওয়া রিয়াল মাদ্রিদের কোনো খেলোয়াড়ই জায়গা পাননি।

ফাইনালের মঞ্চে পিএসজিকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়া বায়ার্ন মিউনিখের সর্বোচ্চ ৯ জন খেলোয়াড় জায়গা পেয়েছেন এই দলে।

২০১৯-২০ চ্যাম্পিয়নস লিগের সেরা দল:

গোলরক্ষক: ম্যানুয়েল ন্যুয়ার (বায়ার্ন মিউনিখ), ইয়ান ওবলাক (অ্যাতলেটিকো মাদ্রিদ) ও অঁতনি লোপেজ (লিওঁ)।

ডিফেন্ডার: আলফোনসো ডেভিস (বায়ার্ন মিউনিখ), জসুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ), দাভিদ আলাবা (বায়ার্ন মিউনিখ), ভার্জিল ফন ডাইক (লিভারপুল), দাইয়ু উপামিকানো (লাইপজিগ) ও আনহেলিনো (লাইপজিগ)।       

মিডফিল্ডার: টমাস মুলার (বায়ার্ন মিউনিখ), থিয়াগো আলকান্তারা (বায়ার্ন মিউনিখ) ও লেয়ন গোরেটস্কা (বায়ার্ন মিউনিখ), কেভিন ডে ব্রুইনে (ম্যানচেস্টার সিটি), হোসাম আউয়ার (লিওঁ), মার্সেল জাবিৎসার (লাইপজিগ), মার্কিনিয়োস (পিএসজি), দারিও গোমেস (আতালান্তা)।

ফরোয়ার্ড: রবার্ট লেভান্ডভস্কি (বায়ার্ন মিউনিখ), সের্গে জিনাব্রি (বায়ার্ন মিউনিখ), লিওনেল মেসি (বার্সেলোনা), নেইমার (পিএসজি), কিলিয়ান এমবাপে (পিএসজি) ও রাহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি)।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।