ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ফুটবল

উয়েফা কমিটির চোখে সেরা গোল মেসির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
উয়েফা কমিটির চোখে সেরা গোল মেসির নাপোলির বিপক্ষে করা মেসির গোলটি উয়েফা কমিটির চোখে এবারের মৌসুম সেরা/ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে ব্যর্থতার পর থেকে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন মেসি। ২০ বছরের বন্ধন ছিন্ন করার এই ঘোষণায় সমর্থকদের হৃদয় যেমন বিদীর্ণ হচ্ছে, তেমনই হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে আর্জেন্টাইন ফরোয়ার্ডেরও।

সবমিলিয়ে খুব বাজে সময় যাচ্ছে তার। কিন্তু এর মধ্যেই একটি সুসংবাদ পেলেন তিনি।  

লিঁওর হাতে এবারের চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বাদ পড়েছে জুভেন্টাস। টুর্নামেন্টে ৮ ম্যাচে ৪ গোল করা রোনালদো নিজেও ছিলেন অনুজ্জ্বল। অন্যদিকে মেসি নিজে ৭ ম্যাচে ৩ গোল ও ৩টি অ্যাসিস্ট করেছেন। তার দল তো এক রাউন্ড বেশি খেলে বায়ার্নের কাছে হেরেছে ৮-২ গোলের বিশাল ব্যবধানে। দুজনের নামের সঙ্গে আসলেও এমন পরিসংখ্যান বেমানান। তবে আসর শেষে দুজনের একটি করে প্রাপ্তি হয়েছে ঠিকই।

উয়েফার ‘টেকনিক্যাল অবজারভার্স’ কমিটি কর্তৃক বাছাই করা ২০১৯/২০ চ্যাম্পিয়নস লিগের শীর্ষ ১০ গোলের মধ্যে সেরা গোলটি মেসির। শেষ ষোলোর দ্বিতীয় লেগে দলের দ্বিতীয় গোলটি আসে তার পা থেকে। ৩-১ গোলে জেতার সেই ম্যাচে তিন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বক্সে ঢুকে পড়েন মেসি। তবে সেখানে বল দখলের লড়াই করতে গিয়ে পড়ে গিয়ে নিয়ন্ত্রণ হারানোর পর সৌভাগ্যবশত বল পেয়ে আবার তিন ডিফেন্ডারকে বোকা বানিয়ে বাঁ পায়ের বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন তিনি।

অবাক করা ব্যাপার হচ্ছে, নাপোলির বিপক্ষে মেসি একক প্রচেষ্টায় করা দৃষ্টিনন্দন গোলটি এর আগে দর্শকদের চোখে সেরা দশেও স্থান পায়নি। এমনকি ছিল না দর্শক ভোটের মনোনয়নেও। আবার মজার ব্যাপার হচ্ছে, দর্শকের ভোটে সেরা হওয়া (লিঁওর বিপক্ষে বক্সে বাইরে থেকে রকেট গতির শটে করা গোল) ক্রিস্টিয়ানো রোনালদোর গোলটি আবার উয়েফা কমিটির বাছাই করা শীর্ষ দশেও জায়গা পায়নি।  

The UEFA Technical Observers have ranked their Top 10 goals of the 2019/20 #UCL season ⚽️?

What would be your 1, 2, 3? ?‍♂️ pic.twitter.com/mAYIiTUoJU

— UEFA Champions League (@ChampionsLeague) August 28, 2020

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।