ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

টাইব্রেকারে লিভারপুলকে হারিয়ে কমিউনিটি শিল্ড চ্যাম্পিয়ন আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২০
টাইব্রেকারে লিভারপুলকে হারিয়ে কমিউনিটি শিল্ড চ্যাম্পিয়ন আর্সেনাল

টাইব্রেকারে লিভারপুলকে হারিয়ে কমিউনিটি শিল্ডের শিরোপা জিতল আর্সেনাল। ম্যাচের নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতা থাকায় পরবর্তীতে টাইব্রেকারে ৫-৪ গোলে জয় তুলে নেয় গানাররা।

এর আগে নির্ধারিত সময়ে পিয়েরে-এমেরিক অবামেয়াং গোল করে প্রথমে আর্সেনালকে এগিয়ে দিলেও দ্বিতীয়ার্ধে তাকুমি মিনামিনো গোল শোধ দেন।

শনিবার ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালের মঞ্চে মুখোমুখি হয় দু’দল। যেখানে টাইব্রেকারে আর্সেনালের রিস নেলসন, এইন্সলে মেইটল্যান্ড-নাইলস, সেডরিক সোরেস, দাভিদ লুইস ও পিয়েরে-এমেরিক অবামেয়াংসহ সবাই লক্ষ্যভেদ করেন। লিভারপুলের মোহমেদ সালাহ, ফাবিনিয়ো, তাকুমি মিনামিনো ও কার্টিস জোন্স লক্ষ্যভেদ করেন। তবে ক্রসবারে মেরে ব্যর্থ হন রিয়ান ব্রিস্টার।

নিয়ম অনুযায়ী লিগ চ্যাম্পিয়ন ও এফ এ কাপে চ্যাম্পিয়ন মুখোমুখি হয় কমিউনিটি শিল্ডে। আর ম্যাচের শুরু থেকেই লিগ চ্যাম্পিয়ন লিভারপুল আধিপত্য বিস্তার করে খেলতে থাকে। ভার্জিল ফন ডাইক গোলও করে বসেন। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়।

শ্রোতের বিপরীতে দ্বাদশ মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। এফএ কাপ চ্যাম্পিয়ন দলটির হয়ে বাঁ দিক থেকে বুকায়ো সাকার বাড়ানো ক্রস ডান পায়ের দারুণ শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন অবামেয়াং।

অবশেষে দ্বিতীয়ার্ধে ৭৩তম মিনিটে সমতায় ফেরে লিভারপুল। ডি-বক্সের জটলার মধ্য থেকে গোলটি করেন জাপানের ফরোয়ার্ড মিনামিনো। যদিও আর্সেনালের একজনের হাতে লেগে বলটি পান মিনামিনো। তবে ভিএআরে হ্যান্ডবল দেখলেও গোলের সিদ্ধান্তই বহাল রাখেন রেফারি।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর সেখানেই জয় তুলে উদযাপনে মাতে আর্সেনাল।

এই প্রতিযোগিতায় রেকর্ড ২১টি শিরোপা জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেডের। ১৬ শিরোপা নিয়ে তালিকায় এককভাবে দ্বিতীয় স্থানে উঠে এলো আর্সেনাল। ১৫ ট্রফি নিয়ে তৃতীয় লিভারপুল।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।