ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ফুটবল

শৈশবের ক্লাবে ফিরে এসো: মেসিকে আর্জেন্টিনার প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২০
শৈশবের ক্লাবে ফিরে এসো: মেসিকে আর্জেন্টিনার প্রেসিডেন্ট আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ ও লিওনেল মেসি/ছবি: সংগৃহীত

২০ বছরের সম্পর্ক ছিন্ন করে মেসির বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তের খবর সমর্থকদের রাতের ঘুম কেড়ে নিয়েছে। অনেক সমর্থক বিষয়টা হজম করতেও পারছেন না।

এরইমধ্যে তাকে সিদ্ধান্ত পাল্টানোর জন্য ক্যাম্প ন্যুর বাইরে বিক্ষোভও করেছেন একদল সমর্থক। কিন্তু কিছুটেই টলানো যাচ্ছে না বার্সা অধিনায়ককে।  

এদিকে মেসিকে পেতে লড়াইয়ে নেমে পড়েছে ম্যানচেস্টার সিটি, পিএসজি, জুভেন্টাসের মতো জায়ান্টরা। এরমধ্যেই আধুনিক ফুটবলের সেরা তারকাকে নিজ দেশে ফিরে আসার অনুরোধ জানালেন খোদ আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। রোজারিওর নিওয়েলস ওল্ড বয়েজ ক্লাব, যে ক্লাবে শৈশবের একটা অংশ কাটিয়েছেন মেসি, সেখানেই ক্যারিয়ার শেষ করার অনুরোধ জানিয়েছেন তিনি।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘সিফাইভএন’কে দেওয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টিনার প্রেসিডেন্ট বলেন, ‘তুমি (মেসি) আমাদের সবার হৃদয়ে আছো এবং আমরা কখনো আমাদের দেশে (আসলে আর্জেন্টিনার ক্লাবে) তোমাকে খেলতে দেখিনি। তুমি যদি তোমার (শৈশবের) ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজে ক্যারিয়ার শেষ করো, তাহলে আমরা অনেক খুশি হবো। ’ 

তিনি আরও বলেন, ‘মেসি যদি বার্সেলোনায় অবসর না নেয়, তাহলে সে মার্সেলো বিয়েলসার (আর্জেন্টিনার সাবেক ও বর্তমান লিডস ইউনাইটেড কোচ) মতো নিওয়েলসে আসতে পারে। ’

আলবার্তো ফার্নান্দেজের মতো আর্জেন্টিনার আরও অনেকে মেসিকে নিওয়েলসে ফেরার আহ্বান জানিয়েছেন। এমনকি এজন্য মিছিলও বের করেছিলেন নিওয়েলস সমর্থকরা।

তবে চাইলেই তো আর সম্ভব নয়। মেসির বর্তমান ফর্ম বলে দিচ্ছে ইউরোপীয় ফুটবলে আরও বছরখানেক বহাল তবিয়তে খেলে যেতে পারবেন তিনি। আর তাকে আকাশছোঁয়া বেতন দেওয়ার সামর্থ্য ইউরোপীয় জায়ান্ট ক্লাবগুলোর পক্ষেই কেবল সম্ভব। ফলে নিজ দেশের প্রেসিডেন্টের আহ্বান মেসি যে উপেক্ষা করবেন তা বলার অপেক্ষা রাখে না।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।