ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

তরুণ ফন ডে বিককে দলে টানছে ম্যানইউ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
তরুণ ফন ডে বিককে দলে টানছে ম্যানইউ

গত বছরের চ্যাম্পিয়নস লিগে তরুণ আয়াক্স দলটি যে চমক দেখিয়েছিল, তারই গুরুত্বপূর্ণ অংশ ছিলেন ডনি ফন ডে বিক। তবে মৌসুম শেষে তার অন্য সতীর্থরা নানা ক্লাবে পাড়ি দিলেও স্বদেশি ক্লাবেই ছিলেন তিনি।

অবশেষে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড এই মিডফিল্ডারকে কেনার ব্যাপারটি প্রায় চূড়ান্ত করে নিয়েছে।

৪০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে আয়াক্স থেকে ম্যানইউতে আসছেন ডে বিক। এমনটি নিশ্চিত করেছে বিবিসি।

জানা যায়, ফন ডে বিকের মেডিক্যাল ও তার সঙ্গে ব্যক্তিগত কিছু শর্তের পরই চুক্তিটি সম্পন্ন করা হবে। যেখানে আগামী কয়েকদিনের মধ্যেই ওল্ড ট্রাফোর্ডে পাড়ি দেবেন ২৩ বছর বয়সী এই তারকা।

বিবিসি জানিয়েছে, ফন ডে বিকের সঙ্গে ৫ বছরের চুক্তি হতে পারে ম্যানেইউর। এর ফলে ২০২০-২১ মৌসুমে ১৯ সেপ্টেম্বর ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে রেড ডেভিলসদের প্রথম লিগ ম্যাচেই খেলতে পারবেন তিনি।

এই চুক্তিটি নিশ্চিত হলে ওলে গুনার সুলশারের আসছে মৌসুমে ট্রান্সফারের শেষ ফুটবলার হবেন ডে বিক। যেখানে গুঞ্জন ছিল বুরুশিয়া ডর্টমুন্ড থেকে ইংলিশ উইঙ্গার জাডোন সানচোকে দলে ভেড়াবে ম্যানইউ।

এর আগে ২০১৯ সালের চ্যাম্পিয়নস লিগে আয়াক্সকে সেমিফাইনালে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ডে বিক। ফ্রেঙ্কি ডি ইয়ং, ম্যাথিয়াস ডি লিট, হাকিম জিয়াসদের সঙ্গে অসাধারণ খেলেন তিনি। তরুণ এই দলটি কোয়ার্টার ফাইনালে ক্রিস্টিয়ানো রোনালদোদের জুভেন্টাসকে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয়।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।