ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ফুটবল

জার্মানির বর্ষসেরা ফুটবলার লেভানদভস্কি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
জার্মানির বর্ষসেরা ফুটবলার লেভানদভস্কি রবার্ট লেভানদভস্কি

২০২০ সালের জার্মানির বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদভস্কি।  ২০১৯/২০ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেছেন তিনি।

বায়ার্নের ট্রেবল (বুন্দেসলিগা, ডিএফবি কাপ এবং উয়েফা চ্যাম্পিয়নস লিগ) জয়ের পথে আক্রমণভাগে নেতৃত্ব দিয়েছেন লেভা। যেখানে প্রত্যেক প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতা ছিলেন অ্যালিয়েঞ্জ অ্যারেনার ৩২ বছর বয়সী তারকা।  

অ্যাসোসিয়েশন অব জার্মান স্পোর্টস জার্নালিস্টস এবং স্পোর্টস প্রকাশনা কিকার যুগ্মভাবে এই পুরস্কার দিয়ে থাকে প্রতি বছর। চলতি বছর প্রথমবারের মতো জার্মানির বর্ষসেরা হওয়ার পথে সংস্থাটির ৫২৫জন সদস্যের মধ্যে ২৭২ ভোট পেয়েছেন লেভা। দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন তারই দুই বাভারিয়ান সতীর্থ টমাস মুলার এবং জশুয়া কিমিচ।  

গত বছর বর্ষসেরা হয়েছিলেন লেভার সাবেক বরুশিয়া ডর্টমুন্ড সতীর্থ মার্কো রয়েস। ২০১২ সালেও এই পুরস্কার জিতেছিলেন ৩১ বছর বয়সী জার্মান ফরোয়ার্ড। এবার সাবেক সতীর্থের পুরস্কার জয় নিয়ে রয়েস কিকার’কে বলেন, ‘নিঃসন্দেহে লেভানডভস্কি গত মৌসুমে সেরা স্ট্রাইকার ছিলেন। এই পুরস্কার তারই প্রাপ্য। ’ 

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।