ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ফুটবল

মেসিকে ছাড়াই চলতে পারবে লা লিগা: মদ্রিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২০
মেসিকে ছাড়াই চলতে পারবে লা লিগা: মদ্রিচ ক্যারিয়ারে বহুবার মেসির মুখোমুখি হয়েছেন মদ্রিচ/ছবি: সংগৃহীত

২০ বছরের বন্ধন ছিন্ন করে বার্সেলোনা ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে চমকে দিয়েছেন লিওনেল মেসি। অনেকের মতো চমকে যাওয়ার তালিকায় আছেন লুকা মদ্রিচও।

রিয়াল মিডফিল্ডারের মতে, মেসি ক্যাম্প ন্যু ছাড়লে ‘বিশাল ক্ষতি হবে’। তবে ‘আর্জেন্টাইন ফরোয়ার্ডকে ছাড়াই লা লিগা চলতে পারবে’ বলে মত তার।

ক্যারিয়ারে ২১বার মেসির মুখোমুখি হয়েছেন মদ্রিচ এবং ২০০৮ সালের পর ক্রিস্টিয়ানো রোনালদো ছাড়া একমাত্র খেলোয়াড় হিসেবে ব্যালন ডি’অর জয়ে মেসিকে হারানোর কীর্তিও আছে তার। ফলে এই ক্রোয়েশিয়ান ফুটবলার ভালো করেই জানেন মেসির বার্সা ছেড়ে যাওয়ার মানে কি দাঁড়াবে।

বার্তা সংস্থা ‘এএফপি’কে মদ্রিচ বলেন, ‘এতে (মেসির সঙ্গে বার্সা বিচ্ছেদ) অনেক বিশাল ক্ষতি হবে। যেমনটা হয়েছিল ক্রিস্টিয়ানো চলে যাওয়ার সময়। কিন্তু অতীত নিয়ে পড়ে থাকলে চলবে না। এটা ফুটবল আর এভাবেই চলতে হয়। মেসি চলে গেলে লা লিগার সম্মনের বড় ক্ষতি হবে, কিন্তু আমাদের এগিয়ে যেতে হবে। অন্য খেলোয়াড়রাও তারকা হয়ে উঠবে। ’

সদ্য বিদায়ী মৌসুমে লা লিগার শিরোপা জেতা রিয়াল দলের এই সদস্য আরও বলেন, ‘যখন রোনালদো চলে গেল, একইরকম ঘটনা ঘটেছিল। তাকে ছাড়াই এগিয়ে গেছে রিয়াল মাদ্রিদ। বার্সা ও লা লিগার ক্ষেত্রেও তাই হবে। ’

রোনালদোর বিদায়ের পর পরপর দুই কোচকে বরখাস্ত করেছিল রিয়াল মাদ্রিদ এবং শেষ পর্যন্ত পুরনো সৈনিক জিনেদিন জিদানের কাছেই ফিরতে হয়েছিল। তবে সেই ধাক্কা যে এখনও বয়ে চলছে রিয়াল, তার সাম্প্রতিকতম উদাহরণ টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে দলের বিদায় নেওয়া।

তবে মেসি চলে গেলে মাদ্রিদের জন্য লিগে আরও বেশি প্রভাব বিস্তার করা সম্ভব। আর সেটা শুরু হতে পারে লা লিগার শিরোপা ধরে রাখার মাধ্যমে। এ ব্যাপারে মদ্রিচ বলেন, ‘আমাদের দলটা তারুণ্যনির্ভর নয়, বরং অভিজ্ঞ দল। আমাদের তরুণ খেলোয়াড় আছে যারা আরও উন্নতি করবে। আমি জানি না আমরা আরও খেলোয়াড় কিনব কি না, কিন্তু আমাদের কোয়ালিটি যথেষ্ট ভালো। ’ 

‘আমরা লা লিগায় তা দেখিয়েছি এবং আমরা জানি এটা আবারও করে দেখাতে পারব। আমরা অনেক পরিশ্রম করেছি। আমার মতে শারীরিক সক্ষমতার বিচারে আমরা লিগের সেরা দল এবং এজন্যই আমরা জিততে পেরেছি। এটা আমার দ্বিতীয় লা লিগা শিরোপা এবং আমি আরও জিততে চাই,’ যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।