ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

আক্রমণভাগে মেসির নতুন সঙ্গী ডিপে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
আক্রমণভাগে মেসির নতুন সঙ্গী ডিপে! মেম্ফিস ডিপে/ছবি: সংগৃহীত

ফরাসি ক্লাব লিঁওর অধিনায়ক মেম্ফিস ডিপেকে কিনেছে বার্সেলোনা। এই সপ্তাহের শেষদিকে এই ডাচ ফরোয়ার্ডকে আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করবে কাতালান জায়ান্টরা।

 

ডাচ সংবাদমাধ্যম ‘ডি টেলিগ্রাফ’ এমনটাই জানিয়েছে। সংবাদমাধ্যমটির দাবি অনুযায়ী, ডিপের জন্য ২৫ মিলিয়ন ইউরো ও অতিরিক্ত আরও ৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল বার্সা। আর এই প্রস্তাবে এরইমধ্যে সম্মতি জানিয়েছে লিগ ওয়ান জায়ান্টরা।

বার্সার নতুন কোচ রোনাল্ড কোম্যান দায়িত্ব নিয়েই স্বদেশী ডিপে কেনার জন্য তদবির শুরু করেন। ডাচ জাতীয় দলে কোম্যানের প্রিয়পাত্র ছিলেন ডিপে। বার্সায় তার মেয়াদে প্রথম সাইনিং হতে যাচ্ছেন ২৬ বছর বয়সী ফরোয়ার্ড।  

পিএসভি আইন্দহোফেনের জার্সিতে পেশাদার ক্যারিয়ার শুরু করেন ডিপে। ডাচ জায়ান্টদের হয়ে ১২৪ ম্যাচে ৫০ গোল করেন তিনি। এরপর ম্যানচেস্টার ইউনাইটেডে ভুলে যাওয়ার মতো দুই মৌসুম শেষে ২০১৭ সালে লিঁওতে যোগ দেন। ফরাসি ক্লাবটির হয়ে তার গোলসংখ্যা ৫৭টি।

এই সপ্তাহের শেষদিকেই ক্যাম্প ন্যুয়ে হাজির হবেন ডিপে এবং লুইস সুয়ারেসের ৯ নম্বর জার্সি গায়ে মাঠে নামবেন। অর্থাৎ আক্রমণভাগে মেসির নতুন সঙ্গী হতে যাচ্ছেন তিনি।

গত মৌসুমের ভরাডুবির পর বার্সার কোচের দায়িত্বে আসেন ক্লাবেরই সাবেক তারকা কোম্যান। এসেই দলে বেশকিছু পরিবর্তনের ইঙ্গিত দেন তিনি। এরইমধ্যে ইভান রাকিতিচকে সেভিয়ার কাছে বেচে দিয়ে তার বাস্তবায়নও শুরু করে দিয়েছেন তিনি।  

রাকিতিচের বিদায় নিশ্চিত করে সুয়ারেস ও ভিদালকে বেচে দেওয়ার চেষ্টা করছে বার্সা। সুয়ারেসকে তো দায়িত্ব নেওয়ার পরই নিজের পরিকল্পনায় না থাকার বিষয়টি জানিয়ে দিয়েছেন কোম্যান। ভিদালকে তো ইন্টার মিলানের কাছে বেচে দেওয়ার সব ব্যবস্থা প্রায় চূড়ান্ত।

এদিকে সুয়ারেসকে কিনতে আগ্রহী জুভেন্টাস ও অ্যাতলেটিকো মাদ্রিদ। এখন ডিপে আসার পর তার বিদায় এখন সময়ের ব্যাপার মাত্র। তবে উরুগুইয়ান স্ট্রাইকার এত সহজে যেতে রাজি নন। বার্সার সঙ্গে তার চুক্তির মেয়াদ এখনও ১ বছর বাকি। এই ১ বছরের সব পাওনা বুঝিয়ে না দিলে প্রয়োজনে নিজের শেষ মৌসুম বেঞ্চে বসেই কাটাতে চান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।