ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

লিভারপুলকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০২০
লিভারপুলকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্সেনাল ছবি: সংগৃহীত

টাইব্রেকারে লিভারপুলকে হারিয়ে কারাবো কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্সেনাল। আর শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

বৃহস্পতিবার (২ অক্টোবর) রাতে অ্যানফিল্ডে নির্ধারিত ৯০ মিনিট গোলশূন্য থাকার পর টাইব্রেকারে লিভারপুলের ডিভোক ওরিগি ও হ্যারি উইলসনের শট ঠেকিয়ে দেন গানার্স গোলরক্ষক বার্নড লেনো। এরপর স্পট-কিক থেকে আর্সেনালের জয়সূচক গোল করেন জো উইলোক।

এর ৪ দিন আগে প্রিমিয়ার লিগের ম্যাচে এই লিভারপুলের কাছেই ৩-১ গোলে হেরে গিয়েছিল আর্সেনাল। এবার প্রিমিয়ার লিগে না হোক, শক্তিশালী ‘অল রেডস’দের ইএফএল কাপে হারিয়ে দেওয়ার স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছেন মিকেল আরতেতা।  

এমন জয়ে খুশি আরতেতা বলেন, ‘ইউরোপের সেরা দলের বিপক্ষে ৮ সপ্তাহের মধ্যে তৃতীয়বারের দেখায় জয় পাওয়া, আমার মতে দলের জন্য এক ধাপ এগিয়ে যাওয়া। আমাদের আরও শেখার আছে, তবে আমরা সঠিক পথেই আছি। আমাদের কাছে সব প্রতিযোগিতাই শিরোপা জেতার সুযোগ। আমাদের ক্লাবের জন্যই এটা করতে হবে। ’

গত মৌসুমেও একবার অ্যানফিল্ড এই দুই দলের মধ্যে ৫-৫ গোলের রোমাঞ্চকর ম্যাচ প্রত্যক্ষ করেছিল। সেবার অবশ্য টাইব্রেকারে জিতে গিয়েছিল লিভারপুল। তবে এবারের ম্যাচটি কিছুটা ম্যাড়ম্যাড়ে হয়েছে। কারণ দুই দলই ছন্দ খুঁজে পায়নি। তবে শেষ পর্যন্ত পেনাল্টিতে ভাগ্য ফিরিয়েছে আর্সেনাল।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।