ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

বাফুফে নির্বাচন: সহ-সভাপতি নির্বাচিত হলেন ইমরুল হাসান

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২০
বাফুফে নির্বাচন: সহ-সভাপতি নির্বাচিত হলেন ইমরুল হাসান ইমরুল হাসান/ছবি: শোয়েব মিথুন

প্রথমবারেই বাজিমাত! বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনে প্রথমবারের মতো অংশ নিয়েই সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বসুন্ধরা কিংসের প্রেসিডেন্ট ইমরুল হাসান। তিনি বাফুফের বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিনের প্যানেল থেকে নির্বাচনে অংশ নেন।

 

শনিবার (৩ অক্টোবর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দুপুর ২টা থেকে ভোটগ্রহণ শুরু হওয়ার কথা থাকলেও আড়াইটার পর শুরু হয়। চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। নির্বাচনে মোট ১৩৯ ভোটের মধ্যে ১৩৫টি ভোট পড়েছে।

নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল থেকে জানা যায়, ৯৪ ভোট পেয়ে টানা চতুর্থবারের মতো বাফুফে সভাপতি নির্বাচিত হয়েছেন কাজী মোহাম্মদ সালাউদ্দিন। একই প্যানেল (সম্মিলিত পরিষদ প্যানেল) থেকে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ইমরুল হাসান। তিনি ভোট পেয়েছেন ৮৯টি।

সহ-সভাপতি পদে আরও নির্বাচিত হয়েছেন কাজী নাবিল আহমেদ (৮১ ভোট), আতাউর রহমান মানিক (৭৫ ভোট)।  মহিউদ্দিন (৬৫ ভোট) ও তাবিথ আউয়াল (৬৫ ভোট) সমানসংখ্যক ভোট পেয়েছেন। টাই হওয়াদের নির্বাচন অনুষ্ঠিত হবে ৩১ অক্টোবর।  নির্বাচিতদের সবাই সালাউদ্দিনের প্যালেল। আর টাই হওয়া মহিউদ্দিন সমন্বয় প্যানেল এবং তাবিথ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন।

ইমরুল হাসান একজন সফল ক্লাব প্রেসিডেন্ট। তার হাত ধরেই বাংলাদেশের প্রথম ক্লাব হিসেবে অভিষেক মৌসুমেই দুটি শিরোপা জিতে বসুন্ধরা কিংস। অল্প সময়েই ক্লাবটি দেশের অন্যতম সেরা ক্লাব হয়ে উঠেছে। প্রিমিয়ার লিগ ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন দলটিতে দেশের বেশ কয়েকজন তারকা ফুটবলার এবং উঁচু মানের বিদেশি ফুটবলারদের দুর্দান্ত কম্বিনেশনের মূল কারিগরও তিনি।

নির্বাচনে জয়ের পর বাফুফের নবনির্বাচিত সহ-সভাপতি ইমরুল হাসান তার প্রতিক্রিয়ায় বলেন, 'আমাদের এটা প্রত্যাশা ছিল।  ডেলিগেটদের প্রতি আমরা আস্থাশীল ছিলাম, তারা সেই আস্থার প্রতিদান আমাদের দিয়েছে। আমি ডেলিগেটদের প্রতি কৃতজ্ঞ। আমি এটা ইতিবাচক হিসেবে দেখছি। ডেলিগেটরা আমাদের ওপর যে আস্থা রেখেছেন, আশা করি আমরা সেই আস্থার প্রতিদান দিতে পারব। আমরা তৃণমূল পর্যায় থেকে কাজ শুরু করবো। '

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২০
এমএইচএম/আরএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।