ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

পথেই নিজ সন্তানের ধাত্রী হলেন ব্রাজিলিয়ান ফুটবলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২০
পথেই নিজ সন্তানের ধাত্রী হলেন ব্রাজিলিয়ান ফুটবলার

অবিশ্বাস্য এক ঘটনাই ঘটলো। জরুরি অবস্থায় হাঁটার রাস্তাতেই নিজ সন্তানের ধাত্রী হলেন এক ব্রাজিলিয়ান ফুটবলার।

ব্রাজিলের রেসিফ এলাকায় স্ত্রীর প্রসব বেদনা উঠলে দ্রুত হাসপাতালে নিয়ে যেতে চাইলে অ্যাপার্টমেন্টের নিচেই এই ঘটনা ঘটে।

গত ১ অক্টোবরের এই ঘটনাটি ফুটবলার ব্রায়ান বর্জেস ও মিলেনা দম্পত্তির। তবে জন্ম নেওয়া কন্যা সন্তান সিসিলিয়া ও তার মা দুজনেই এখন সুস্থ আছেন।

সেদিন মিলেনার ব্যথা উঠলে বর্জেস তাকে লিফট থেকে নেমে কোলে করে দ্রুত রাস্তার দিকে নিয়ে যাচ্ছিলেন। অ্যাপার্টমেন্টের বাইরের সিসি টিভি ফুটেজ থেকে দেখা যায়, সেই সময় গাড়ি পার্কের কয়েক গজ দূরে থাকতে মিলেনা তাকে মাটিতে নামাতে বলেন।

এর কয়েক মিনিট পরেই বাচ্চাটি পৃথিবীর আলো দেখে। অথচ স্থানীয় এসপেরানকা হাসপাতালে তাদের যাওয়ার কথা থাকলেও ঘরের পাশে মাটিতেই সিসিলিয়ার জন্ম হয়।

সেই সময় বর্জেসের পেছনেই অবশ্য ছুটে এসেছিলেন তার দুই বন্ধু। তারা কম্বল ও তোয়ালে নিয়ে এসে জায়গাটি ঘেরাও করে দেন। তাদের সাহায্যে পরবর্তীতে ব্রাজিলিয়ান ফুটবলার তার স্ত্রী ও সদ্য জন্ম নেওয়া মেয়েকে নিয়ে হাসপাতালে যান।

ব্রাজিলের দ্বিতীয় বিভাগের দল নাউটিকো ক্যাপিবারিবে এফসির হয়ে খেলা বোর্জেস বলেন, ‘এটা ছিল অসাধারণ’ এবং তার সঙ্গে ঘটে যাওয়া এই মুহূর্তটিকে তিনি সারা জীবনের সেরা ঘটনা হিসেবে চিহ্নিত করে রাখবেন। এমনকি একদিন তিনি তার সন্তানকে এই ঘটনাটি বলবেন বলেও জানান।

বোর্জেস জানান, সেদিন মেলিনাকে যখন মাটিতে রাখা হলো, তখন তিনি অনুভব করতে পেরেছিলেন সন্তানের মাথা বেরিয়ে আসছিল। ২৪ বছর বয়সী এই ফুটবলার আরও বলেন, ‘আমি সেখানে হাত দিলাম ও সিসিলিয়া দ্রুত বেরিয়ে এলো। ’

তিনি মজার ছলে বলেন, ‘সিসিলিয়া আমাকে দেখছিল এবং সে আমার হাতে দৌড়ে এসে পড়ে। ’

‘নিঃসন্দেহে এটা আমার জন্য সবচেয়ে সুখের দিন। এটা সবচেয়ে সেরা ও অন্যতম মুহূর্ত। ’-যোগ করেন তিনি।

এদিকে জন্মের সময় সিসিলিয়া ২.৯ কেজি ওজনের হয়েছে এবং তার উচ্চতা ৪৬ সেন্টিমিটার। ইতোমধ্যে সুস্থ হওয়া মা ও কন্যা মঙ্গলবার হাসপাতাল থেকে বাসায় ফেরার আশা করছেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।